Advertisement
১৮ এপ্রিল ২০২৪
Whatsapp Features

ভিডিয়োকলের মাঝে ইউটিউব দেখা থেকে অবতার বানানো, আইফোনেও সব সুযোগ দেবে হোয়াট্‌সঅ্যাপ

সম্প্রতি আইফোন ব্যবহারকারীদের জন্য সুখবর আনলেন হোয়াট্‌সঅ্যাপ কর্তৃপক্ষ। বেশ কিছু নতুন নতুন বৈশিষ্ট্য আনতে চলেছে হোয়াট্‌স্যাঅ্যাপে। যেগুলি এত দিন শুধু অ্যান্ড্রয়েডে ছিল।

symbolic image of whatsapp

আইফোন ব্যবহারকারীরা হোয়াট্‌সঅ্যাপে ভিডিয়োকল চলাকালীন অন্যান্য অ্যাপও ব্যবহার করতে পারবেন। প্রতীকী ছবি।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২০ ফেব্রুয়ারি ২০২৩ ১৫:৪৯
Share: Save:

হোয়াট্‌সঅ্যাপ সংস্থা প্রায় প্রতি মাসেই অ্যান্ড্রয়েড এবং ডেস্কটপ ব্যবহারকারীদের জন্য নতুন নতুন উপহার নিয়ে আসে। হোয়াট্‌সঅ্যাপের নয়া বৈশিষ্ট্যের মাধ্যমে ব্যবহারকারীরা আরও অনেক সুযোগসুবিধা লাভ করেন। গোপনীয়তাও বজায় থাকে। সম্প্রতি আইফোন ব্যবহারকারীদের জন্য সুখবর আনলেন হোয়াট্‌সঅ্যাপ কর্তৃপক্ষ। এ বার থেকে আইফোনেও থাকবে ‘পিকচার-ইন-পিকচার’-এর সুবিধা। এত দিন অ্যান্ড্রয়েডগুলিতে এই বৈশিষ্ট্য ছিল। এর ফলে আইফোন ব্যবহারকারীরা হোয়াট্‌সঅ্যাপে ভিডিয়োকল চলাকালীন অন্যান্য অ্যাপও ব্যবহার করতে পারবেন।

অ্যাইফোন ব্যবহারকারীদের এই বিষয়টি নিয়ে অনেক দিনের ক্ষোভ ছিল। তাঁরা অ্যান্ড্রয়েড ফোনগুলির মতো ভিডিয়োকল করার সময়ে ইউটিউব কিংবা অন্য কোনও অ্যাপ চালু করতে পারতেন না। সে ক্ষেত্রে ভিডিয়োকলে সাময়িক বিরতি দিয়ে অন্য অ্যাপ খুলতে হত। এ বার থেকে সেই সমস্যা আর হবে না। তবে শেষ নয় এখানেই। হোয়াট্‌সঅ্যাপে কোনও ছবি বা নথির সঙ্গে ক্যাপশন লিখে পাঠানো যায়। তবে এই সুবিধা অবশ্য অ্যান্ড্রয়েড ফোনগুলিতে ছিল। এ বার থেকে আইফোন ব্যবহারকারীরাও এমন সুবিধা পাবেন।

আইফোন ব্যবহারকারীদের জন্য হোয়াট্‌সঅ্যাপ যেন কল্পতরু। হোয়াট্‌সঅ্যাপে নিজের বর্ণনা লেখার ক্যারেকটারের সংখ্যা ৫১২ থেকে ২০৪৮ করা হয়েছে। শব্দসংখ্যা কম থাকায় অনেকেই নিজের ইচ্ছামতো কিছু লিখতে পারতেন না। দূর হতে চলেছে সেই সমস্যাও। এ ছাড়াও আইফোনে হোয়াট্‌সঅ্যাপে বানানো যাবে নিজের অবতার। এই অবতার একটা সময়ে খুবই জনপ্রিয় হয়ে উঠেছিল। অবতার অত্যন্ত মজাদার একটি আবিষ্কার হোয়াট্‌সঅ্যাপের। এ বার আইফোন ব্যবহারকারীরাও সেই আমেজ পেতে চলেছেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

WhatsApp I Phone
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE