Advertisement
২৫ জুলাই ২০২৪
WhatsApp Features

হঠাৎ বদলে গেল হোয়াট্‌সঅ্যাপ, নতুন বৈশিষ্ট্যগুলি টের পেলেন কি?

বুধবার সকালে বেশ কিছু ব্যবহারকারী লক্ষ করেন, হঠাৎ অ্যান্ড্রয়েড ফোনে হোয়াট্‌সঅ্যাপ-এর চ্যাট বক্সটি দেখতে অন্য রকম হয়ে গিয়েছে।

WhatsApp rolls out chat filter feature for select users

হোয়াট্‌সঅ্যাপ বদলেছে? ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ১৩ মার্চ ২০২৪ ১৭:৪৮
Share: Save:

প্রায় প্রতি মাসেই অ্যান্ড্রয়েড এবং ডেস্কটপ ব্যবহারকারীদের জন্য নতুন চমক নিয়ে আসে মেটা সংস্থা। হোয়াট্‌সঅ্যাপ ব্যবহারকারীদের নিরাপত্তা মজবুত করতে নানা রকম সুযোগসুবিধা নিয়ে আসে তারা। তবে, বুধবার সকালে বেশ কিছু ব্যবহারকারী লক্ষ করেন, হঠাৎ অ্যান্ড্রয়েড ফোনে হোয়াট্‌সঅ্যাপ-এর চ্যাট বক্সটি দেখতে অন্য রকম হয়ে গিয়েছে। হোয়াট্‌স অ্যাপের চ্যাট বক্সের উপর সবুজ রঙের যে টুল থাকে, তা সটান একেবারে নীচে চলে এসেছে। অর্থাৎ চ্যাটলিস্টে থাকা নাম, স্টেটাস, ফোনের ইতিহাস— সবই উপর থেকে চ্যাট বক্সের নীচে নেমে এসেছে।

যদিও হোয়াট্‌সঅ্যাপ বিটা সংস্থা জানিয়েছে, এই বৈশিষ্ট্যটি অ্যান্ড্রয়েড ব্যবহারকারীদের জন্য পরীক্ষামূলক ভাবে শুরু করা হয়েছে। তাই সব ফোনে এই সুবিধা পাওয়া যাবে না। এই মুহূর্তে হোয়াট্‌সঅ্যাপ বিটা অ্যান্ড্রয়েডের ২.২৪.৬.১৬ ভার্সনে এই নতুন ফিচারটি পাওয়া যাবে। পরের সপ্তাহে আরও কিছু ব্যবহারকারীর ফোনে এই সুবিধা পাওয়া যাবে বলে সংস্থার তরফে জানানো হয়েছে। তবে, আইফোন ব্যবহারকারীদের ফোনে আগে থেকেই এই সুবিধা ছিল। তাই তাঁদের হোয়াট্‌সঅ্যাপে নতুন কোনও পরিবর্তন আসেনি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE