Advertisement
১৯ জুলাই ২০২৪
WhatsApp

হোয়াট্‌সঅ্যাপে গিন্নির পাঠানো বাজারের ফর্দ রোজ চোখ এড়িয়ে যায়? আপডেট করলে এমন আর হবে না

গ্রুপ চ্যাট কিংবা ব্যক্তিগত কথোপকথন পিন করে রাখার সুবিধা ছিল। তবে এ বার থেকে মেসেজও পিন করে রাখা যাবে।

WhatsApp Users can now pin Messages within chats.

হোয়াট্সঅ্যাপের নতুন সুবিধা। ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ০২ নভেম্বর ২০২৩ ১৬:৫৩
Share: Save:

অফিস ছুটি হওয়ার ঘণ্টাখানেক আগেই গিন্নি বাজারের ফর্দ হোয়াট্‌সঅ্যাপে পাঠিয়ে দেন। কিন্তু অধিকাংশ দিনই অন্যান্য কথার ভিড়ে ফর্দটি হারিয়ে যায়। ফলে বাজার থেকে ভুল জিনিস কিনে বাড়ি ঢুকেই বিপত্তি। সারা দিনে হোয়াট্‌সঅ্যাপে হাজার কথা হয়। অথচ সকালে যা লিখেছেন, বিকালে সেই প্রসঙ্গ উঠলে সঙ্গী আর মনে রাখতে পারেন না। তবে এ বার থেকে আর এমন সমস্যা হওয়ার সুযোগ নেই। কারণ চ্যাট বাক্সে চাইলে কোনও মেসেজ পিন করে রাখতে পারেন। সম্প্রতি নতুন এই সুবিধা এনেছে মেটা।

সঙ্গীর সঙ্গে হাজার হোয়াট্‌সঅ্যাপে পরিচিত মানুষের আনাগোনা কম নয়। কারও কারও তো আবার ‘ডবল সেঞ্চুরি’ও হয়ে যায়। ফলে বাকি মেসেজের ভিড়ে অফিসের গ্রুপ কিংবা প্রিয়জনের বার্তা যাতে এড়িয়ে না যায়, তার জন্য চ্যাট পিন করে রাখার সুবিধা এনেছিল হোয়াট্‌সঅ্যাপ সংস্থা। যার ফলে পিন করে রাখা ‘চ্যাট বক্স’ সবার উপরে থাকে। জরুরি মেসেজ এলেই তা প্রথমেই চোখে পড়ে। এ বার হোয়াট্‌সঅ্যাপ চ্যাটেও বা গ্রুপেও মেসেজ ‘পিন’ করা যাবে।

‘পিন’ করে রাখার সুবিধা কম সময়ে মেসেজ খুঁজে পেতে সাহায্য করবে। হোয়াট্‌সঅ্যাপ আপডেট করলেই এই সুবিধা মিলবে। হোয়াট্‌সঅ্যাপ-এর ‘কনটেক্সট মেসেজ’-এ গিয়ে মেসেজ পিন করার অপশন পাওয়া যাবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Features WhatsApp Whatsapp web New Features
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE