Advertisement
২৫ এপ্রিল ২০২৪
WhatsApp

WhatsApp: হোয়াটসঅ্যাপে এক বার দেখামাত্রই গায়েব হবে ছবি-ভিডিয়ো, নয়া ফিচার ‘ভিউ ওয়ান্স’

‘ভিউ ওয়ান্স’ ফিচারের ফলে হোয়াটসঅ্যাপে পাঠানো ছবি বা ভিডিয়ো গ্রহীতার মোবাইলে গ্যালারি বা অন্য কোনও ফোল্ডারে থেকে যাবে না।

প্রতীকী ছবি।

সংবাদ সংস্থা
নয়াদিল্লি শেষ আপডেট: ০৪ অগস্ট ২০২১ ২২:৫৮
Share: Save:

এক বার দেখে নিলেই আপনাআপনি গায়েব হয়ে যাবে হোয়াটসঅ্যাপের ফোটো ও ভিডিয়ো। এ বার হোয়াটসঅ্যাপে জুড়ল এই নয়া ফিচার।

‘ভিউ ওয়ান্স’ নামে এই নতুন বৈশিষ্ট্যের ফলে হোয়াটসঅ্যাপে পাঠানো ছবি বা ভিডিয়ো গ্রহীতা এক বার দেখামাত্রই তা নিজে থেকেই মুছে যাবে চ্যাট থেকে। এর ফলে ওই ছবি বা ভিডিয়ো গ্রহীতার মোবাইলে গ্যালারি বা অন্য কোনও ফোল্ডারে থেকে যাবে না। যদিও গ্রহীতা চাইলে ওই ছবি বা ভিডিয়োর ‘স্ক্রিনশট’ তুলে রেখে তা সংরক্ষণ করতে পারেন।

মঙ্গলবার থেকে কেবলমাত্র আইফোনের একটি ভার্সন (২.২১.১৫০) ব্যবহারকারীরাই তাঁদের হোয়াটসঅ্যাপে এই ফিচারের সুবিধা ভোগ করছিলেন। তবে এ বার অ্যান্ড্রয়েড মোবাইলের মালিকেরাও ‘ভিউ ওয়ান্স’ ফিচারের ফায়দা তুলতে পারবেন। যদিও সে জন্য অতি অবশ্যই হোয়াটসঅ্যাপের সর্বশেষ সংস্করণ ডাউনলোড করতে হবে। তবেই কাজ করবে ‘ভিউ ওয়ান্স’!

কী ভাবে কাজ করে ‘ভিউ ওয়ান্স’ ফিচার? হোয়াটসঅ্যাপ কর্তৃপক্ষ জানিয়েছেন, এক বার ‘ভিউ ওয়ান্স’ ফিচার চালু হয়ে গেলে ছবি বা ভিডিয়ো পাঠানোর আগে গ্রহীতার নম্বরের পাশে যে ক্যাপশন বার রয়েছে, তাতে একটি ‘১’ আইকন দেখতে পাবেন। সেই আইকনে ক্লিক করলেই এই ফিচারের সুবিধা পাওয়া যাবে অর্থাৎ হোয়াটসঅ্যাপের মাধ্যমে যাঁকে ছবি বা ভিডিয়ো পাঠাচ্ছেন, তিনি তা এক বার দেখার পর স্বয়ংক্রিয় ভাবে সেগুলি মুছে যাবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

WhatsApp iphone WhatsApp Chat Android Mobile
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE