Advertisement
২৫ ফেব্রুয়ারি ২০২৪
WhatsApp

Whatsapp: হোয়াটস্অ্যাপ আর্কাইভ থেকে আর উঁকি দেবে না নতুন বার্তা, চ্যাট থাকবে অন্তরালে

এত দিন এই সব চ্যাট-কে আর্কাইভে পাঠিয়েও শান্তি ছিল না। কারণ সেই চ্যাটে বা গ্রুপে নতুন মেসেজ ঢুকলেই তা আবার ফিরে আসত সামনে। এ বার আর তা হবে না।

গোপনে থাকবে আর্কাইভে থাকা চ্যাট।

গোপনে থাকবে আর্কাইভে থাকা চ্যাট। ছবি: সংগৃহীত

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৮ জুলাই ২০২১ ১৩:০২
Share: Save:

না চাইতেও হোয়াটস্অ্যাপে বহু গ্রুপে আপনাকে যুক্ত করে দিয়েছেন পরিচিতরা? এ বার ভদ্রতার খাতিরে সেখান থেকে বেরিয়েও আসতে পারছেন না? কিন্তু নিরন্তর সেখানে আসতে থাকে নানা মেসেজ। নোটিফিকেশন বন্ধ করে রাখলেও সামনে ঘোরাফেরা করে গ্রুপগুলি। সেটাই বিরক্তিকর হয়ে দাঁড়ায়।

এত দিন এই সব চ্যাট-কে আর্কাইভে পাঠিয়েও শান্তি ছিল না। কারণ সেই চ্যাটে বা গ্রুপে নতুন মেসেজ ঢুকলেই তা আবার ফিরে আসত সামনে। এ বার আর তা হবে না। মঙ্গলবার হোয়াটস্অ্যাপের তরফে এক ভিডিয়ো-বার্তায় জানানো হয়েছে, ‘‘আমরা সব সময় চেষ্টা করি, আপনার কথোপকথন নিরাপদ এবং সুরক্ষিত থাকুক। সবচেয়ে গুরুত্বপূর্ণ মেসেজগুলিই আপনার চোখের সামনে আসুক। আর আপনি কার সঙ্গে কথা বলবেন বা বলবেন না, সেই নিয়ন্ত্রণও পুরোপুরি থাকুক আপনার হাতে।

গ্রাফিক: সৌভিক দেবনাথ

গ্রাফিক: সৌভিক দেবনাথ

এর আগে ২০১৯ সালে বিটা সংস্করণে হোয়াটস্অ্যাপ পরীক্ষামূলক ভাবে আর্কাইভ-কে লুকিয়ে রাখার বিষয়টি নিয়ে এসেছিল। কিন্তু তার পরে তারা সেটি বন্ধও করে দেয়। দু’বছর পরে আবার সেটাই ফিরিয়ে আনা হল তাদের তরফে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement

Share this article

CLOSE