Advertisement
০২ মে ২০২৪
Oscar 2023

বাঁ হাতে দস্তানা পরে অস্কারের মঞ্চে মর্গ্যান ফ্রিম্যান, কেন এমন সাজলেন অভিনেতা?

সাদা শার্টের উপরে কালো কোট এবং প্যান্ট, দু’কানে জ্বলজ্বল করছে হিরের দুল। এমন বেশেই মর্গ্যান এসেছিলেন অস্কারের মঞ্চে। তবে কারও চোখ এড়ায়নি মর্গ্যানের বাঁ হাতের কালো গ্লাভস।

Picture of Morgan freeman and magot robbie.

মর্গ্যানের বাঁ হাতের গ্লাভস নিয়েই চলছে চর্চা। ছবি: সংগৃহীত।

সংবাদ সংস্থা
লস অ্যাঞ্জেলস শেষ আপডেট: ১৩ মার্চ ২০২৩ ১০:৪১
Share: Save:

রবিবার রাতে ৯৫তম অ্যাকাডেমি পুরস্কারের মঞ্চে উপস্থাপক হিসাবে দেখা গেল হলিউড অভিনেতা মর্গ্যান ফ্রিম্যানকে। ৮৫ বছর বয়সি এই অভিনেতা মঞ্চে উঠতেই তারকাময় দর্শকাসন থেকে উচ্ছ্বাস ছড়িয়ে পড়ে। মর্গ্যানের সহ-উপস্থাপক হিসাবে ছিলেন ‘হার্লে কুইন’ খ্যাত অভিনেত্রী মার্গো এলিস রোবি।

সাদা শার্টের উপরে কালো কোট এবং প্যান্ট, দু’কানে জ্বলজ্বল করছে হিরের দুল। এমন বেশেই মর্গ্যান এসেছিলেন অস্কারের মঞ্চে। তবে কারও চোখ এড়ায়নি মর্গ্যানের বাঁ হাতের কালো দস্তানা। তা নিয়েই শুরু হয়েছে চর্চা। প্রশ্ন উঠছে, মর্গ্যান কেন হঠাৎ এক হাতে দস্তানা পরতে গেলেন? এটা কি অভিনেতার সাজগোজের অঙ্গ, না কি এর নেপথ্যে লুকিয়ে আছে অন্য কোনও কারণ?

না, শুধু পোশাকের সঙ্গে মিলিয়ে দস্তানা পরেননি মর্গ্যান। ২০০৮ সালে মিসিসিপি হাইওয়েতে গুরুতর গাড়ি দুর্ঘটনার কবলে পড়েছিলেন তিনি। মর্গ্যান যে গাড়িতে ছিলেন, সেটি নিয়ন্ত্রণ হারিয়ে উল্টে যায়। গাড়ি থেকে ‘হাইড্রোলিক কাটার’ দিয়ে কেটে বার করা হয়েছিল অভিনেতাকে। দুর্ঘটনায় মারাত্মক আঘাত পান অভিনেতা। তার পর থেকেই স্নায়ুর রোগে আক্রান্ত হন তিনি। রক্ত চলাচলেও সমস্যা দেখা দেয়।

ধীরে ধীরে মর্গ্যানের বাঁ হাত অবশ হয়ে যায়। নিজের অসুস্থতা নিয়ে ২০১০ সালে মুখ খোলেন তিনি। বাঁ হাতের কর্মক্ষমতা হারিয়ে ফেলার পর থেকেই তিনি জনসমক্ষে এলে দস্তানা ব্যবহার করেন। লস অ্যাঞ্জেলেসের ডলবি থিয়েটারে অস্কারের সন্ধ্যাতেও তাই বাঁ হাতে দস্তানা পরেই এলেন মর্গ্যান।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Oscar 2023 Gloves
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE