Advertisement
০৩ মে ২০২৪
Metro

আত্মরক্ষা নয়, মরিচ স্প্রে রাখা মেট্রোয় সিট পাওয়ার জন্য! মহিলার কথা শুনে ধেয়ে এল কটাক্ষ

মেট্রোয় বসার জায়গা নিয়ে দুই মহিলা যাত্রীর মধ্যে বচসার সূত্রপাত। তরুণীর চোখে পেপার স্প্রে ছড়িয়ে দেওয়ার হুমকি দিলেন মহিলা।

Woman attacks co-passenger with pepper spray during argument over seats

লাল সালোয়ার কামিজ পরা মহিলা যাত্রীর পাশেই বসেছিলেন গোলাপি কামিজ পরা এক তরুণী। ছবি: সংগৃহীত।

সংবাদ সংস্থা
নয়াদিল্লি শেষ আপডেট: ০৬ এপ্রিল ২০২৩ ১২:৩৪
Share: Save:

মেট্রোর কামরা মোটামুটি ফাঁকাই। ফুটবোর্ডেও খুব বেশি যাত্রী নেই। কয়েক জন ছড়িয়ে-ছিটিয়ে বসে আছেন। লাল সালোয়ার কামিজ পরা এক মহিলা মেট্রোতে উঠেই মহিলাদের জন্য নির্দিষ্ট আসনে গিয়ে বসলেন। সেই জায়গায় তখন সব মিলিয়ে মোটে দু’-তিন জন যাত্রী।

মেট্রো কিংবা বাসে প্রতি দিন যাতায়াত করেন যাঁরা, এ দৃশ্য তাঁদের কাছে পরিচিত। অফিস যাওয়ার সময় বসার জায়গা পেতে চান সকলেই। সেই জায়গা যখন চোখের সামনে অন্যের হয়ে যায়, তখনই শুরু হয় বচসা। বাদ যায় না মারামারি, চুলোচুলিও।

লাল সালোয়ার কামিজ পরা মহিলা যাত্রীর পাশেই বসেছিলেন গোলাপি কামিজ পরা এক তরুণী। লাল সালোয়ার কামিজ পরা ওই যাত্রীর কাছে দু’টো ব্যাগ ছিল। তিনি সেগুলি নীচে না রেখে আসনের পাশেই রেখেছিলেন। পাশে বসে থাকা তরুণী মহিলাকে বলেন, ‘‘ব্যাগগুলি নীচে রাখুন। বসতে অসুবিধা হচ্ছে।’’ ব্যাগ নীচে নামিয়ে রাখতে বলায় তেলেবেগুনে জ্বলে ওঠেন ওই মহিলা। তিনি বলেন, ‘‘ব্যাগ কেন নীচে নামাব? আপনার অসুবিধা হলে অন্য জায়গায় গিয়ে বসুন।’’ আর তাতেই যেন ঘি পড়ে আগুনে। শুরু হয় বচসা। তরুণী পাল্টা বলেন, ‘‘এটা বসার জায়গা। ব্যাগ রাখার নয়। আপনাকে অনেক ক্ষণ ধরে বলছি, শুনছেন না কেন?’’ মহিলার জবাব, ‘‘আমি শুনব না। এখানেই ব্যাগ রাখব।’’ মহিলার কথা শুনে তরুণী অশ্লীল গালি ছুড়ে দেন মহিলার উদ্দেশে। তা শুনে মহিলা অগ্নিশর্মা হয়ে ওঠেন। তিনিও তরুণীকে যা খুশি বলতে থাকেন। বিবাদ যখন চরমে, ঠিক সেই সময় ওই মহিলা ব্যাগের চেন খুলতে খুলতে বলেন, ‘‘মুখে পেপার স্প্রে ছড়িয়ে দেব। তোমার মতো মেয়েদের জন্যেই আমি এ সব রাখি সঙ্গে।’’ ওই মহিলার হুমকি শুনে বাকি যাত্রীরাও প্রতিবাদের সুর চড়ান।

এই হুমকি, বাগ্‌বিতণ্ডা যখন চলছে দুই সহযাত্রীর মধ্যে, গোটা ঘটনাটি নিজের ক্যামেরাবন্দি করছিলেন অন্য এক মহিলা যাত্রী। পরে নিজের টুইটারের পাতায় ভিডিয়োটি ভাগ করে নেন। অনেকেই জানতে চেয়েছিলেন, কোন জায়গার মেট্রোতে এমন ভয়ঙ্কর ঘটনা ঘটে? তিনি জানিয়েছেন, ঘটনাটি দিল্লি মেট্রোর।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Pepper Spray metro Argument
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE