Advertisement
০৩ মে ২০২৪
Viral Incident

অধিবর্ষেই জন্ম তাঁদের, তারিখও এক! মা, মেয়ের বয়সের ব্যবধান কত বছরের?

সান এবং তাঁর স্বামী মাইকেলের আরও দুই সন্তান রয়েছে। বছরখানেক আগেও সান অন্তঃসত্ত্বা হয়েছিলেন। কিন্তু, সেই সন্তান পৃথিবীর আলো দেখেনি।

Woman born on a leap day 40 years ago, welcomes rainbow baby this leap day

মেয়ে ‘রেনবো’, কিন্তু মা নন। ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ০৩ মার্চ ২০২৪ ১৪:৪৬
Share: Save:

মা, মেয়ের জন্ম একই তারিখে। কিন্তু বছর আলাদা। ১৯৮৪ সালের ফেব্রুয়ারি মাসের ২৯ তারিখ জন্মেছিলেন এক তরুণী। ৪০ বছর পর অর্থাৎ ২০২৪ সালে ঠিক একই দিনে জন্ম দিলেন ফুটফুটে কন্যাসন্তানের। ঘটনা আমেরিকার উত্তর ক্যারোলিনার।

কাই সান নামের ওই তরুণী পেশায় চিকিৎসক। উত্তর ক্যারোলিনার একটি মেডিক্যাল কলেজে শিক্ষকতাও করেন তিনি। কাই জানিয়েছেন, তাঁর প্রসবের সম্ভাব্য দিন ছিল ২৬ ফেব্রুয়ারি। সেই দিন পেরিয়ে গেলেও প্রসবের কোনও লক্ষণ ছিল না। সেই দেশের সংবাদমাধ্যমকে দেওয়া এক সাক্ষাৎকারে বলেন, “ওর জন্মের আগে আমি এবং আমার স্বামী এই বিষয়টা নিয়ে আলোচনা করতাম। অলৌকিক ভাবে আমার জন্মদিনের দিনই ও এল। আরও মজার বিষয় হল, ও আমাদের রেনবো বেবি।”

Woman born on a leap day 40 years ago, welcomes rainbow baby this leap day

মা, মেয়ের জন্ম একই তারিখে। ছবি: সংগৃহীত।

একটি ভ্রূণ নষ্ট হওয়ার পর যে সন্তান পৃথিবীর আলো দেখে, তাকেই ‘রেনবো বেবি’ বলে উল্লেখ করা হয়। সান এবং তাঁর স্বামী মাইকেলের আরও দুই সন্তান রয়েছে। বছরখানেক আগেও সান অন্তঃসত্ত্বা হয়েছিলেন। কিন্তু সেই সন্তান পৃথিবীর আলো দেখেনি। তার পর তিনি কোভিডেও আক্রান্ত হয়েছিলেন। নানা রকম শারীরিক জটিলতা ছিল তাঁর। তা সত্ত্বেও আবার মা হওয়ার সাধ অপূর্ণ রাখতে চাননি সান।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Leap Year Viral Incident
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE