Advertisement
১৬ এপ্রিল ২০২৪
Afghanistan

শিশুদের মুখে হাসি ফোটাতে কত কী-ই না করেন বড়রা, রইল মন ভাল করা তেমনই একটি ভিডিয়ো

শিশুদের মুখে হাসি ফোটাতে পারলে যেন বড়দের দিনটাই ভাল হয়ে যায়। সম্প্রতি সমাজমাধ্যমে ছড়িয়ে পড়েছে তেমনই একটি ভিডিয়ো।

রূঢ় তালিবানি শাসনের মাঝেও একঝলক দখিনা বাতাস।

রূঢ় তালিবানি শাসনের মাঝেও একঝলক দখিনা বাতাস। ছবি- ভিডিয়ো থেকে।

সংবাদ সংস্থা
কাবুল শেষ আপডেট: ১৭ জানুয়ারি ২০২৩ ১৩:১২
Share: Save:

প্রতি দিন সমাজমাধ্যমে উঠে আসা ছোট ছোট এমন কত ঘটনাই তো আমাদের মন ছুঁয়ে যায়। আফগানিস্তানে রূঢ় তালিবানি শাসনের মধ্যেও ধরা পড়ল ভিন্ন ধারার এক ছবি।

সেখানে দেখা গিয়েছে, আফগানিস্তানের রাস্তায় ঘুরে ঘুরে পেন বিক্রি করছিল জ়াইনাব নামে বছর দশেকের একটি বাচ্চা মেয়ে। হাতে মাত্র খান পাঁচেক পেন। পেটের দায়ে, সারা দিন ধরে রাস্তায় ঘুরে ঘুরে পেন বিক্রি করতে নেমেছিল সে। হাতে ধরা পেনগুলি বিক্রি হয় কি না হয়, এই কথা ভেবেই হয়তো গাড়ি থামিয়ে তার হাতের সবক’টি পেন কিনে ফেলেন এক মহিলা। শুধু তা-ই নয়, পাঁচটি পেনের যতটুকু দাম, তার চেয়ে বেশি টাকা পেয়ে মুখে হাসি যেন ঝরে পড়ছিল শিশুটির। একসঙ্গে এতগুলো টাকা পেয়ে তার খুশি ধরা পড়ছিল চোখেমুখে।

ওই মহিলা বাচ্চা মেয়েটিকে জিজ্ঞেস করেন, “আমি যদি সব পেন কিনে নিই, তুমি খুশি হবে?” বাচ্চাটিও হেসে উত্তর দেয়, “হ্যাঁ।” ওই খুদের ভুবন ভোলানো হাসিতে মুগ্ধ ২লক্ষ মানুষ। কেউ লিখছেন, “এই ঘটনা একই সঙ্গে মন ভাল করা, আবার হৃদয়বিদারকও।” কেউ আবার লিখেছেন, শুধু মাত্র ওই খুদের কাছ থেকে পেন কিনতেই কাবুল যেতে চান।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Afghanistan Kabul Kindness Smile
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE