Advertisement
০৩ মে ২০২৪
Rare Incident

পুরনো বাড়ি মেরামতি করাতে গিয়ে লক্ষ্মীলাভ যুগলের, কার্পেটের তলা থেকে মিলল ৯ লক্ষ টাকা

পুরনো বাড়ির হাল ফেরাতে মেরামতির কাজে হাত দিয়েছিলেন যুগল। তবে বাড়ি সংস্কার করতে গিয়ে এমন লাভ হবে, তা বোধ হয় কল্পনাও করেননি তাঁরা।

Woman finds 12 thousand American dollar while renovating home.

হঠাৎ প্রাপ্তি। ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ২৭ অক্টোবর ২০২৩ ১৮:০৩
Share: Save:

এ যেন স্বয়ং লক্ষ্মী এসে ধরা দিলেন। বহু টাকা ব্যয় করে পুরনো বা়ড়ি মেরামতি করতে গিয়ে লক্ষ্মীলাভ হল যুগলের। নিউ ইয়র্কের বাসিন্দা ২২ বছর বয়সি অ্যানা এবং তাঁর সঙ্গী জোন্‌স তাঁদের ইউটিউব চ্যানেলে একটি ভিডিয়োর মাধ্যমে পুরো ঘটনাটি অনুরাগীদের সঙ্গে ভাগ করে নেন।

অ্যানা এবং জোন্‌স পেশায় ইউটিউবার। তাঁদের বেশ কয়েকটি ইউটিউব চ্যানেলও রয়েছে। বছর দুয়েক হল তাঁরা লিভইন সম্পর্কে রয়েছে। যে বাড়িতে তাঁরা থাকেন, সেটি আসলে অ্যানার পৈর্তৃক বাড়ি। কিন্তু অ্যানার বাবা, মা কেউ না থাকায় সেটির মালিকানা এখন তাঁর নামেই। তবে বাড়িটি অনেক পুরনো। ধীরে ধীরে বসবাসের অযোগ্য হয়ে উঠছিল। সে কারণেই নতুন করে বাড়িটি মেরামত করানোর পরিকল্পনা করেছিলেন।

দোতলা বাড়ির এক তলার বসার ঘরের মেঝের অবস্থা সবচেয়ে করুণ হয়ে পড়েছিল। তাই সেখান থেকেই মেরামতির কাজ শুরু হয়। বসার ঘরের মেঝেতে একটা লাল রঙের কার্পেট পাতা ছিল। কার্পেটটি তুলতেই তাঁদের চোখে পড়ে, কাগজের কয়েকটি পেটমোটা প্যাকেট থরে থরে সাজানো রয়েছে। কার্পেটের নীচে প্যাকেটগুলি পড়ে থাকতে দেখে তাজ্জব বনে যান দু’জনেই। এগুলি কী ভাবে এখানে এল, সেটাও বুঝতে পারছিলেন না। তবে প্রাথমিক বিস্ময় কাটিয়ে প‍্যাকেটগুলির মুখ খুলতেই চক্ষু চড়কগাছ দু’জনের। প‍্যাকেটের মধ‍্যে থরে থরে সাজানো নোট! এত টাকা এখানে কী ভাবে এল তার কোনও কুলকিনারা পাচ্ছিলেন না দু’জনের কেউই। টাকা গুনতেও হিমশিম খান। হিসাব করে দেখা যায়, মোট ১২ হাজার ডলার রয়েছে। ভারতীয় মুদ্রায় যার মূল‍্য প্রায় ৯ লক্ষ টাকা। হঠাৎ এতগুলি টাকা পেয়ে যাওয়ায় হাতে চাঁদ পান দু’জনে। তবে অ‍্যানার বিশ্বাস, এই টাকা আসলে তাঁর বাবা-মায়ের আশীর্বাদ। তিনি জানিয়েছেন, এই টাকা সমাজসেবার কাজে ব‍্যবহার করবেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Rare Rare Incident Incident Youtube
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE