Advertisement
২০ এপ্রিল ২০২৪
Buzzing Sound in Ear

ভেবেছিলেন কানের পর্দা, তার আড়ালে যাকে দেখা গেল, তা দেখে হতবাক সকলেই

কানের ‘এন্ডোস্কপি’ করার মুহূর্তের ভিডিয়ো ছড়িয়ে পড়ে সমাজমাধ্যমে। কী আছে তাতে?

doctors find colony of spiders

ভিডিয়োতে স্পষ্ট দেখা গিয়েছে, কানের ভিতরে পর্দার মতো কিছু একটা রয়েছে। ছবি- সংগৃহীত

সংবাদ সংস্থা
বেজিং শেষ আপডেট: ২৯ এপ্রিল ২০২৩ ১৯:৩৩
Share: Save:

ভেবেছিলেন কানের মধ্যে খোল জমেছে। তাই হয়তো যন্ত্রণা হচ্ছে। মাঝেমধ্যেই কানের ভিতর ভোঁ ভোঁ করছে। কী হয়েছে জানতে তড়িঘড়ি হাসপাতালে ছুটেছিলেন এক তরুণী। পরীক্ষা-নিরীক্ষা করে যা দেখা গেল, তা দেখে হতবাক চিকিৎসকরাই।

ঘটনাটি চিনের সিচুয়ান প্রদেশের। সেখানকার একটি হাসপাতালেই ওই মহিলার কানের ‘এন্ডোস্কপি’ করা হয়। সেই সময়ের ভিডিয়োই ছড়িয়ে পড়ে সমাজমাধ্যমে। ভিডিয়োতে স্পষ্ট দেখা গিয়েছে, কানের ভিতরে পর্দার মতো কিছু একটা রয়েছে। কিন্তু সেটি আসলে মাকড়সার জাল। চিকিৎসক জালটি সরালে দেখা মেলে একটি মাকড়সার। এক পর্যায়ে সেটি কানের আরও ভিতরে ঢুকে যাওয়ার চেষ্টাও করে।

হাসপাতালের চিকিৎসক হান জিংলং বলেন, “এই মাকড়সার তৈরি জাল দেখতে হুবহু কানের পর্দার মতো। যখন প্রথম এন্ডোস্কপির ক্যামেরাটি কানে প্রবেশ করানো হয়, অস্বাভাবিক কিছুই দেখতে পাওয়া যায়নি। তবে খুব কাছ থেকে দেখলে বোঝা যায়, পর্দার আড়ালে কিছু একটা নড়ছে।”

চিকিৎসকের মতে, এ যাত্রায় ওই তরুণীর কোনও ক্ষয়-ক্ষতি হয়নি। কারণ, মাকড়সাটি বিষধর ছিল না। তবে হাসপাতালের পক্ষ থেকে সাধারণের উদ্দেশে সতর্ক করে বলা হয়েছে, এমন ঘটনা ঘটলে নিজে কান খুঁচিয়ে কিছু বার করার চেষ্টা না করাই ভাল। কারণ, অপটু হাতে খোঁচা লেগে আঘাত পাওয়ার আশঙ্কা বেশি। তাই এ কাজে পেশাদারদের সহায়তা নিলেই ভাল।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Bizarre China Ear Spider
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE