Advertisement
২৬ এপ্রিল ২০২৪
Pickle

Woman Empowerment: চাকরি গিয়েছিল লকডাউনে, মায়ের শেখানো আচার তৈরি করেই লাখ লাখ টাকা আয় যুবতীর

লকডাউনে চাকরি হারিয়ে গোয়ার এক যুবতী সিদ্ধান্ত নেন আচারের ব্যবসা শুরু করার। আর সেই ব্যবসা করেই এখন লক্ষ লক্ষ টাকা আয় করছেন তিনি।

সাহস দেখিয়েই স্বাবলম্বী

সাহস দেখিয়েই স্বাবলম্বী ছবি: সংগৃহীত

সংবাদ সংস্থা
পানাজি শেষ আপডেট: ০৮ অগস্ট ২০২২ ১৪:১৭
Share: Save:

বছরখানেক আগেও জীবনে ব্যস্ততার শেষ ছিল না গোয়ার বাসিন্দা যচিকা চোপড়ার। একটি বিমান সংস্থায় বিমানসেবিকার কাজ করতেন তিনি। কিন্তু কোভিড লকডাউনের সময় চলে যায় তাঁর চাকরি। চাকরি হারিয়ে যচিকা সিদ্ধান্ত নেন আচারের ব্যবসা শুরুর। আর সেই ব্যবসা করেই এখন লক্ষ লক্ষ টাকা আয় করছেন তিনি।

২০২০ সালটা একেবারেই ভাল যায়নি যচিকার। বেকারত্বের জ্বালায় জেরবার যচিকার জীবনে দ্বিতীয় ধাক্কাটি আসে যখন তাঁর মা পুনম চোপড়া মারা যান। কিন্তু কঠিন পরিস্থিতিতেই তিনি সিদ্ধান্ত নেন মায়ের স্মৃতির উদ্দেশ্যে কিছু একটা করার। কিন্তু কী করবেন? সংবাদমাধ্যমকে ৩৪ বছর বয়সি যচিকা জানিয়েছেন, তাঁর মায়ের রান্না করার খুব শখ ছিল। বিশেষ করে আচার বানাতে অত্যন্ত পারদর্শী ছিলেন তিনি। নিজের আচার প্রস্তুতকারী সংস্থা খোলার ইচ্ছে থাকলেও সেই ইচ্ছা পূর্ণ হয়নি যচিকার মায়ের। মায়ের সেই অপূর্ণ সাধপূরণ করতেই একটি আচারের সংস্থা খোলার সিদ্ধান্ত নেন তিনি।

মাত্র ২০ হাজার টাকা মূলধন নিয়ে যচিকা শুরু করেন নিজের আচারের ব্যবসা। তাঁর মা একটি কালো খাতায় লিখে রাখতেন নিজের সব রান্নার প্রণালী। সেই প্রণালী দেখেই আচার তৈরি করা শুরু করেন তিনি। তাঁকে সহায়তা করতে এগিয়ে আসেন তাঁর স্বামীও। এখন সেই ব্যবসাতেই মাসে লক্ষাধিক টাকার বেশি আচার বিক্রি করছেন তিনি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Pickle Woman Empowerment
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE