Advertisement
০৪ মে ২০২৪
sologamy

Sologamy: হিন্দুর সংখ্যা কমে যাবে! নিজেকে বিয়ে করতে চাওয়া তরুণীকে ফতোয়া বিজেপি নেত্রীর

ক্ষমা বিন্দু নামক এক তরুণী জানান, তিনি নিজেকেই বিয়ে করতে চান। এমন বিয়েকে হিন্দু ধর্মের বিরোধী বলে তোপ দাগলেন বিজেপি নেত্রী সুনীতা শুক্ল।

এমন নিয়ে হিন্দু ধর্মের বিরোধী দাবি বিজেপি নেত্রীর

এমন নিয়ে হিন্দু ধর্মের বিরোধী দাবি বিজেপি নেত্রীর ছবি: সংগৃহীত

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০৪ জুন ২০২২ ১৯:২৫
Share: Save:

নিজেকে বিয়ে করতে চাইলেই তো হল না। হিন্দু ধর্মে এ সব চলে না। নিজেকে নিজে বিয়ে করতে চাওয়া গুজরাতি কন্যাকে হুমকি দিলেন এক বিজেপি নেত্রী।
নিজেকেই বিয়ে করতে চেয়ে শিরোনামে এসেছেন গুজরাতের বাসিন্দা ২৪ বছরের তরুণী ক্ষমা বিন্দু। এমন ‘নিজগামী’ সম্পর্ক গুজরাত আগে দেখেনি। ক্ষমা জানিয়েছেন, সম্ভবত ভারতেও এমন ‘নিজগামিতা’ আগে কখনও হয়নি। অনেক তথ্য ঘেঁটেও তিনি ভারতে এমন কোনও মহিলাকে পাননি, যিনি নিজেকেই নিজে বিয়ে করেছেন।

কিন্তু গোটা বিষয়টি সামনে আসতেই তোপ দেগেছেন সুনীতা শুক্ল নামক এক বিজেপি নেত্রী। নেত্রীর দাবি, এমন কাজ করলে হিন্দুদের জনসংখ্যা কমে যাবে। ১১ জুন গুজরাতের গোত্রীর এক মন্দিরে নিজেকে বিয়ে করবেন বলে জানিয়েছিলেন ক্ষমা। বিজেপি নেত্রী আপত্তি জানিয়েছেন তা নিয়েও। সংবাদমাধ্যমকে সুনীতা জানিয়েছেন, এই ধরনের বিয়ে হিন্দু ধর্মের বিরোধী। তাই কোনও মন্দিরে ক্ষমাকে বিয়ে করতে দেওয়া হবে না।
কিছু দিন আগেই ক্ষমা জানিয়েছিলেন, তাঁর এই বিয়েতে সম্পূর্ণ সমর্থন রয়েছে বাবা-মায়ের। তাঁরা দু’জনেই খোলা মনের মানুষ। গুজরাতের কনে জানিয়েছেন, তাঁর এই নিজগামিতার আরও একটি লক্ষ্য রয়েছে। তিনি প্রমাণ করতে চান, মেয়েরা পুরুষের উপর নির্ভরশীল নন। তাঁরা স্বয়ংসম্পূর্ণ।
তবে নেত্রীর হুমকি সম্পর্কে এখনও পর্যন্ত কোনও মন্তব্য করেননি ক্ষমা।।

সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তেফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ

অন্য বিষয়গুলি:

sologamy Bindu BJP marriage
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE