Advertisement
০৬ মে ২০২৪
Personality Test

প্রেমে পড়েছেন? ভালবাসার মানুষের বসার ভঙ্গি দেখেই বুঝে নিন, তিনি আসলে কেমন মানুষ

সহজেই কী ভাবে বুঝবেন এক জন মানুষ ভাল না খারাপ? তিনি কী চাইছেন? কেমনই বা তাঁর চরিত্র? কারও বসার ভঙ্গি দেখে তাঁর সম্পর্কে অনেক কিছু বলা কি সম্ভব?

Image of legs.

প্রতিনিধিত্বমূলক ছবি।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ২২ জুন ২০২৩ ১৭:৫০
Share: Save:

অনেকে বলেন, চোখ দেখেই নাকি মানুষের চরিত্র বোঝা যায়। তবে অনেক সময় চোখও মিথ্যে কথা বলতে পারে। তা হলে সহজেই কী ভাবে বুঝবেন, এক জন মানুষ ভাল না খারাপ? তিনি কী চাইছেন? কেমনই বা তাঁর চরিত্র? কোনও মানুষই সব সময় নিজের সবটা খুলে দেখান না সমাজের কাছে। চোখ ছাড়াও কারও চরিত্র সম্পর্কে ধারণা করে নেওয়ার আরও উপায় রয়েছে বলে দাবি করে লক্ষণশাস্ত্র। কেউ কী ভাবে বসছেন তা দেখেও তাঁর ব্যক্তিত্বের সম্পর্কে ধারণা করা যায়।

প্রতিনিধিত্বমূলক ছবি।

১) হাঁটু জোড়া করে বসা: এ ভাবে যাঁরা বসেন, তাঁরা সাধারণত চিন্তাহীন থাকেন। এই ধরনের মানুষ ছোটখাটো বিষয় নিয়ে খুব বেশি চিন্তা করেন না এবং কঠিন পরিস্থিতিতেও মাথা ঠান্ডা রেখে কাজ করেন। আগে থেকে কোনও কাজের পরিকল্পনা করেন না, সময়ের উপর সবটা ছেড়ে দেন।

প্রতিনিধিত্বমূলক ছবি।

২) গোঁড়ালি ক্রস করে বসা: এ ভাবে যাঁরা বসেন, তাঁরা সাধারণত ভদ্র, শান্ত স্বভাবের হন। সকলের মাঝে শান্ত থাকলেও নিজস্ব পরিসরে, বন্ধুবান্ধবদের মাঝে মন খুলে কথা বলেন।

প্রতিনিধিত্বমূলক ছবি।

৩) দু’পা জোড়া করে এক দিকে হেলিয়ে বসা: এ ভাবে যাঁরা বসেন, তাঁরা অত্যন্ত উচ্চাকাঙ্ক্ষী। কাজের বিষয় তাঁরা ভীষণ মনোযোগী। কোনও কাজের করার সময় আগে থেকেই পরিকল্পনা করে রাখেন। কঠিন পরিস্থিতির সঙ্গে লড়াই করতেও ভয় পান না তাঁরা।

প্রতিনিধিত্বমূলক ছবি।

৪) হাঁটুর উপর পা তুলে বসা: এই ভাবে যাঁরা বসেন, তাঁরা হাসিখুশি স্বভাবের হন। এঁরা মজা করতে ভালবাসেন। পরিবারের সদস্য ও বন্ধুবান্ধবের সঙ্গে মজা করে মিলেমিশে থাকতে পছন্দ করেন।

প্রতিনিধিত্বমূলক ছবি।

৫) পা সোজা করে বসা: এ ভাবে যাঁরা বসেন, তাঁরা খুব গম্ভীর স্বভাবের হন। সময় অপচয় করায় তাঁরা বিশ্বাসী নন। চট করে কাউকে বিশ্বাস করতে পারেন না।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Personality Test Leg
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE