• সংবাদ সংস্থা
সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে

ইউটিউব ভিডিও'র শুরুতে ৩০ সেকেন্ডের বিজ্ঞাপন বন্ধ হতে চলেছে

youtube

আপনি ইউটিউবে কোনও একটি ভিডিও দেখতে গেলেন। কিন্তু ভিডিওটি দেখতে গিয়েও আরেক সমস্যার মুখে পড়তে হল। ভিডিও শুরু হওয়ার আগেই ৩০ সেকেন্ডের বিজ্ঞাপন দেখতেই হবে আপনাকে। হাতে আপনার খুব কম সময় বা আপনার কোনও বিজ্ঞাপন দেখার ইচ্ছেই নেই। তবু আপনাকে দেখতেই হবে ৩০ সেকেন্ডের বিজ্ঞাপন। এ বার থেকে সেই ঝামেলা থেকে মুক্তি হতে চলেছে। গুগলের তরফে জানানো হয়েছে, ২০১৮ সাল থেকে আর ভিডিও শুরুর আগে বাধ্যমূলক ভাবে ৩০ সেকেন্ডের বিজ্ঞাপন দেখানো হবে না।

ভিডিও শুরুর আগে দর্শকদের বাধ্যতামূলক ভাবে বিজ্ঞাপন দেখতে হয়। এই সমস্যা নিয়ে ভুরি ভুরি অভিযোগ জমা পড়ার পরেই এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলে জানা গিয়েছে। সংস্থার পক্ষ থেকে জানানো হয়েছে, ২০১৮ সাল থেকে ভিডিও শুরুর আগে ৩০ সেকেন্ডের বিজ্ঞাপন চালানো বন্ধ করা হবে। এর বদলে এমন ব্যবস্থা নেওয়া হবে যাতে, দর্শকদের কোনও অসুবিধা না হয় এবং বিজ্ঞাপনদাতারাও লাভবান হবেন।

আরও পড়ুন: নাক ডাকা বন্ধ করতে ঘুমের আগে খেয়ে নিন এই পানীয়

বিশেষজ্ঞরা বলছেন, ভিডিওর শুরুতেই বন্ধ করা যায় না এমন ৩০ সেকেন্ডের বিজ্ঞাপন চলতে শুরু করলেই সেই ভিডিও দেখা বন্ধ করে দিচ্ছেন দর্শক। ফলে মোটা টাকা খরচ করে বিজ্ঞাপনদাতাদের লাভের লাভ কিছুই হচ্ছে না। আর এই পরিস্থিতি এড়াতে ওই সিদ্ধান্ত নিয়েছে গুগল। তবে আগামী বছরের ঠিক কোন সময় থেকে ৩০ সেকেন্ডের বিজ্ঞাপন বন্ধ করা হবে সে বিষয়ে নিশ্চিত করে কিছু জানায়নি সংস্থাটি।

সবাই যা পড়ছেন

সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে
আরও পড়ুন

সবাই যা পড়ছেন

আরও পড়ুন