• সংবাদ সংস্থা
সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে

পাকিস্তানে নিখোঁজ ভারতীয় দূতাবাসের দুই কর্মী, উদ্বিগ্ন নয়াদিল্লি

Indian High Commission
ইসলামাবাদে ভারতীয় দূতাবাস। —ফাইল চিত্র

আচমকাই উধাও হয়ে গেলেন পাকিস্তানের ইসলামাবাদের ভারতীয় দূতাবাসের দুই কর্মী। সোমবার সকালে তাঁরা সরকারি কাজেই দফতরের বাইরে ছিলেন। কিন্তু গন্তব্যের উদ্দেশে রওনা দিলেও, তাঁরা সেখানে পৌঁছননি। বেশ কিছু ক্ষণ ধরেই তাঁদের কোনও খোঁজ মিলছে না। এই খবরে উদ্বিগ্ন নয়াদিল্লি। ঘটনাটি নিয়ে পাক প্রশাসনের সঙ্গে কথা হয়েছে বলে জানিয়েছে নয়াদিল্লি। এ নিয়ে ইসলামাবাদকে দ্রুত পদক্ষেপ করার কথাও বলেছে নয়াদিল্লি। কয়েক দিন আগেই পাক দূতাবাসের দুই কর্মীকে গুপ্তচরবৃত্তির অভিযোগে বহিষ্কার করে ভারত। তার পরই পাকিস্তানের মাটিতে ভারতীয় দূতাবাসের দুই কর্মী নিখোঁজ হওয়ার ঘটনায় স্বাভাবিক ভাবেই চাঞ্চল্য ছড়িয়ে পড়েছে।

বিভিন্ন সূত্রে জানা গিয়েছে, এ দিন সকালে ইসলামাবাদে ভারতীয় দূতাবাসের কাজে কোনও একটি গন্তব্যে পৌঁছনোর কথা ছিল সিআইএসএফ-এর ওই দুই কর্মীর। তাঁরা দু’জনেই গাড়িচালক। কিন্তু নির্ধারিত সময়ের পর বেশ কয়েক ঘণ্টা কেটে গেলেও তাঁদের সন্ধান মেলেনি। সকাল ৮টা থেকে তাঁদের কোনও খোঁজ পাওয়া যাচ্ছে না। ওই দুই কর্মীর নিখোঁজ হওয়ার খবর জানিয়ে টুইট করে ডিডি নিউজ। তাতে বলা হয়েছে, বিষয়টি ইসলামাবাদকে জানানো হয়েছে। নিখোঁজ দুই কর্মীকে নিয়ে উদ্বেগ প্রকাশ করেছে নয়াদিল্লি।

দিন কয়েক আগেই এ দেশে বসে গুপ্তচরবৃত্তি চালানোর অভিযোগে নয়াদিল্লির পাক দূতাবাসের দুই কর্মীকে বহিষ্কার করা হয়েছিল। পাক দূতাবাসের ওই দুই কর্মী ভিসা বিভাগে কাজ করতেন। একই সঙ্গে পাক দূতাবাসের ওই দুই কর্মীর দুই গাড়িচালককেও বহিষ্কার করা হয়। ভারতের অভিযোগ চর চক্রে জড়িত ছিল ওই দু’জনও। এর কয়েক দিনের মাথায় পাকিস্তানের মাটিতে এমন ঘটনায় অন্য গন্ধ পাচ্ছেন অনেকেই। এ নিয়ে পাকিস্তানকেই বিঁধেছেন প্রাক্তন রাষ্ট্রদূত ও প্রতিরক্ষা বিশেষজ্ঞদের একটি অংশ। প্রতিরক্ষা বিশেষজ্ঞ একে সিংহের মতে, এই ঘটনা নতুন কিছু নয়। পাকিস্তান বিধিভঙ্গ করেছে বলে অভিযোগ করেছেন প্রাক্তন ভারতীয় কূটনীতিবিদ শরত সাবরওয়াল।

আরও পড়ুন: এ বার চালু হতে পারে লোকাল ট্রেন, যাত্রী সুরক্ষায় থাকবে বিধি-নিষেধ

সবাই যা পড়ছেন

সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে
আরও পড়ুন

সবাই যা পড়ছেন

আরও পড়ুন