তিন বছরের এক শিশু কন্যাকে যৌন নিগ্রহের অভিযোগে দুই ব্যক্তিকে গ্রেফতার করল পুলিশ। গ্রেফতার করা হয়েছে শিশুটির মাকেও। বছর তিরিশের ওই মহিলার বিরুদ্ধে অভিযোগ, তার সম্মতিতেই তার প্রেমিক ও তার এক বন্ধু শিশুটিকে ১০ দিন ধরে যৌন নিগ্রহ করে। ধৃত তিন জনের বিরুদ্ধে পকসো (প্রোটেকশন অফ চিলড্রেন ফ্রম সেক্সুয়াল অফেসেন্স) আইনেঅভিযোগ আনা হয়েছে। ঘটনাটি তামিলনাড়ুর তিরুভাল্লুরের।

পুলিশ সূত্রে খবর, গত ১৪ মার্চ থেকে শিশুটিকে নিয়ে হঠাৎই নিখোঁজ হয়ে যান ওই মহিলা। দু’দিন পর মহিলার স্বামী থানার নিখোঁজ ডায়েরি করেন। পুলিশ মহিলার বাপের বাড়িতেও যোগাযোগ করে। কিন্তু, তারা জানতে পারে সেখানেও যাননি ওই মহিলা।

এর পর গত ২৬ মার্চ শিশু কন্যাটিকে নিয়ে তামিলনাড়ুর বাড়িতে ফিরে আসে ওই মহিলা। কিন্তু, তিন দিন মাথায় গুরুতর অসুস্থ হয়ে পড়ে শিশুটি। সরকারি হাসপাতালে ডাক্তারি পরীক্ষায় ধরা পড়ে শিশুটির উপর যৌন নিগ্রহ করা হয়েছে। এর পরই পুলিশ শিশুটি মাকে জিজ্ঞাসাবাদ করে। পুলিশের জেরায় ভেঙে পড়েন মহিলা। দোষ স্বীকারও করেন।

দিল্লি দখলের লড়াই, লোকসভা নির্বাচন ২০১৯ 

আরও পড়ুন: ‘খবরদার, তামাশা করবেন না’ কেন্দ্রীয় মন্ত্রীর গাড়ি আটকে রোষের মুখে সরকারি কর্তা

মহিলা জানিয়েছেন, তামিলনাড়ুর বাড়ি থেকে মেয়েকে নিয়ে অন্ধ্রপ্রদেশে তার প্রেমিকের কাছে গিয়েছিলেন তিনি। সেখানে মহিলার অনুমতিতেই ১০ দিন ধরে যৌন নির্যাতন চালানো হয় শিশুটির উপর। মহিলার বয়ানের ভিত্তিতে শিবা নামে ৩২ বছরের ওই প্রেমিককে গ্রেফতার করেছে পুলিশ।

(কাশ্মীর থেকে কন্যাকুমারী, গুজরাত থেকে মণিপুর - দেশের সব রাজ্যের গুরুত্বপূর্ণ খবর জানতে আমাদেরদেশবিভাগে ক্লিক করুন।)