• সংবাদ সংস্থা
সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে

সিএএ বিরোধী নাটক করায় রাষ্ট্রদ্রোহের অভিযোগ তোলা হল কর্নাটকের স্কুলের বিরুদ্ধে

CAA
সিএএ এবং এনআরসি-র বিরুদ্ধে ফুঁসছে দেশ। ছবি: সংগৃহীত।

সিএএ এবং এনআরসি-র বিরুদ্ধে স্কুলে পড়ুয়ারা নাটক করানো এবং অনুষ্ঠানের পর সেই ভিডিয়ো সোশ্যাল মিডিয়ায় আপলোড করায়  এ বার রাষ্ট্রদ্রোহের অভিযোগ তোলা হল কর্নাটকের একটি স্কুলের বিরুদ্ধে। অভিযোগ দায়ের করা হয়েছে ওই স্কুলের প্রধান শিক্ষক এবং স্কুল কর্তৃপক্ষের বিরুদ্ধে।

রবিবার কর্নাটকের বিদারে অবস্থিত শাহিন এডুকেশন ইনস্টিটিউটের ঘটনা। আর সোশ্যাল মিডিয়ায় ভিডিয়োটি ছড়িয়ে কেন্দ্র সরকারের ভাবমূর্তি নষ্ট করা এবং সিএএ-এনআরসি নিয়ে মানুষকে ভুল বোঝানোর অভিযোগে এফআইআর দায়ের হয়েছে মহম্মদ ইউসুফ রহিম নামে স্থানীয় এক ব্যক্তির বিরুদ্ধে। অভিযোগ করেছেন নিলেশ রক্সায়াল নামে এক সমাজকর্মী।

ওই সমাজকর্মী কর্নাটক পুলিশের কাছে অভিযোগ করেছেন, রবিবার ওই স্কুলে একটি অনুষ্ঠান ছিল। সেই অনুষ্ঠানে ছোট ছোট ছেলেমেয়েদের দিয়ে একটি নাটক করানো হয়। তার বিষয়বস্তু ছিল সিএএ এবং এনআরসি বিরোধী। এই নাটকের মাধ্যমে কেন্দ্রীয় সরকারের ভাবমূর্তি খুব খারাপভাবে দেখানো হয়েছে এবং এমন একটা বার্তা দেওয়া হয়েছে সমাজকে যার অর্থ, সিএএ এবং এনআরসি লাগু হলে কেবলমাত্র একটি নির্দিষ্ট কমিউনিটির লোকেদের দেশছাড়া হতে হবে, যা সম্পূর্ণ ভুল। এমনকি তিনি অভিযোগে আরও জানান,  এই অনুষ্ঠানের পর মহম্মদ ইউসুফ নামে ওই ব্যক্তি সোশ্যাল মিডিয়ায় ভিডিয়োটি শেয়ার করে শান্তিশৃঙ্খলা ভঙ্গের চেষ্টা করছেন।

আরও পড়ুন: অভিজিৎকে ডি লিট, বিক্ষোভে সমাবর্তন ছাড়লেন রাজ্যপাল

তাঁর অভিযোগের ভিত্তিতেই  স্কুল এবং মহম্মদ নামে ওই ব্যক্তির বিরুদ্ধে এফআইআর করে পুলিশ। রাষ্ট্রদ্রোহ, শান্তি-শৃঙ্খলা ভঙ্গ, সাম্প্রদায়িক বিদ্বেষ প্রচারের মতো অভিযোগ আনা হয়েছে।

সবাই যা পড়ছেন

সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে
আরও পড়ুন

সবাই যা পড়ছেন

আরও পড়ুন