• নিজস্ব সংবাদদাতা
সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে

সৌজন্য রহস্য! পর্রীকরের কাছে রাহুল

Rahul
পর্রীকরের সঙ্গে দেখা করে বেরনোর পথে রাহুল। পিটিআই

Advertisement

রাফালের ফাইল নাকি আছে তাঁর বেডরুমে। গোয়ার সেই মুখ্যমন্ত্রী মনোহর পর্রীকরের সঙ্গেই আজ আচমকা দেখা করতে চলে গেলেন রাহুল গাঁধী। 

মিনিট পনেরো একান্ত সাক্ষাতের পর রাহুল নিজেই টুইট করে জানিয়েছেন, ‘‘আজ সকালে গোয়ার মুখ্যমন্ত্রীকে দেখতে গিয়েছিলাম। তাঁর দ্রুত আরোগ্য কামনা করতে। এটি ব্যক্তিগত সফর।’’ কিন্তু রাহুল যতই এটিকে ‘সৌজন্য সাক্ষাৎ’ অ্যাখ্যা দিন, বিজেপি স্বস্তিতে থাকতে পারছে কোথায়? রাহুলের আকস্মিক সাক্ষাতের পরেই দিল্লিতে বিজেপি শিবিরে গুঞ্জন শুরু হয়েছে, রাফাল নিয়ে আরও বড় কোনও ঘুঁটি সাজাচ্ছেন না তো কংগ্রেস সভাপতি?

মাস কয়েক আগেই প্রাক্তন প্রতিরক্ষামন্ত্রী পর্রীকরের মন্ত্রিসভার এক সদস্য বিশ্বজিৎ রাণেকে এক সাংবাদিকের সঙ্গে টেলিফোনে বলতে শোনা গিয়েছে, রাফালের ফাইল আছে মুখ্যমন্ত্রীর বেডরুমে। ভরা মন্ত্রিসভাতেই সে কথা বলেছেন পর্রীকর। সে কারণে পর্রীকরকে নরেন্দ্র মোদী যে ছুঁতে পারবেন না, সে কথাও জানিয়েছেন। 

আরও পড়ুন: অমিত শাহের সভা শেষ হতেই রণক্ষেত্র কাঁথি, মমতাকে ফোন করলেন উদ্বিগ্ন রাজনাথ

পরে অবশ্য সেই অডিয়ো ভুয়ো বলে দাবি করেন মন্ত্রী বিশ্বজিৎ । খোদ পর্রীকরও অভিযোগ খণ্ডন করেন। কিন্তু কংগ্রেস ছাড়েনি। রাহুল গাঁধীর দল নিরন্তর বলে গিয়েছে, ‘‘রাফাল সমঝোতার সময় প্রতিরক্ষামন্ত্রী ছিলেন পর্রীকরই। আর মোদী যে ভাবে রাফালের সব আপত্তি উড়িয়ে গায়ের জোরে একতরফা চুক্তি করেছেন, তাতে সায় ছিল না পর্রীকরের। ফলে তিনি রাফালের সব রহস্য জানেন।’’ 

গত কালই রাহুল টুইটে প্রশ্ন ছুড়েছেন, ওই অডিয়ো টেপের কথা সামনে আসার এক মাস পরেও কেন কোনও এফআইআর হল না? কেন তদন্ত হল না? গোয়ার মুখ্যমন্ত্রীকে নিয়ে টেপটি সত্য। মুখ্যমন্ত্রীর কাছে রাফালের বিস্ফোরক তথ্য আছে, যা কি না প্রধানমন্ত্রীর থেকেও বেশি ক্ষমতা দেয় তাঁকে। গোয়া থেকে সোজা কেরলের ভোট প্রচারে গিয়ে রাহুল আজ রাফাল নিয়ে মোদীকে তুলোধোনা করেন। অন্য দিকে যুব কংগ্রেস রাফালের প্রতিকৃতি নিয়ে গোটা দেশ ঘোরার পরে আগামিকাল দিল্লিতে বড় সভা করবে। 

সবাই যা পড়ছেন

Advertisement

সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে
আরও পড়ুন

সবাই যা পড়ছেন

আরও পড়ুন