• নিজস্ব সংবাদদাতা
সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে

বাড়ি ফেরার পথে কাশ্মীরে অপহৃত জওয়ান, দগ্ধ গাড়ি

desh
প্রতীকী ছবি।

বিশেষ মর্যাদা লোপের ফলে কাশ্মীরে সন্ত্রাস  ও বিচ্ছিন্নতাবাদ কমবে বলে দাবি করেছিল নরেন্দ্র মোদী সরকার। সেই পদক্ষেপের বর্ষপূর্তির ঠিক আগে দক্ষিণ কাশ্মীরে ফের ছুটিতে আসা সেনা জওয়ানকে অপহরণ করল জঙ্গিরা। অন্য দিকে বিশেষ মর্যাদা লোপের বর্ষপূর্তির আগে আজ শ্রীনগর জেলায় কার্ফু জারি হয়েছে।

পুলিশ জানিয়েছে, ইদের ছুটিতে বাড়ি আসছিলেন কুলগামের ঋষিপোরার বাসিন্দা টেরিটোরিয়াল আর্মির জওয়ান শাকির মনজ়ুর। কিন্তু গত কাল বিকেল থেকে তাঁর আর খোঁজ পাওয়া যায়নি। পরে জানা যায়, রামভামা নোহামা এলাকায় মনজ়ুরকে জোর করে গাড়ি থেকে নামিয়ে নিয়ে যায় এক দল অজ্ঞাতপরিচয় জঙ্গি। তাঁর গাড়িটি পুড়িয়ে দেওয়া হয়। মনজ়ুরের খোঁজে কুলগামের বিভিন্ন এলাকায় তল্লাশি শুরু করেছে বাহিনী। এর আগেও কয়েক বার দক্ষিণ কাশ্মীরের নানা এলাকায় ছুটিতে আসা জওয়ানদের নিশানা করেছে জঙ্গিরা।

অন্য দিকে বিশেষ মর্যাদা লোপের বর্ষপূর্তির ঠিক আগে আজ কার্ফু জারি হয়েছে উপত্যকায়। আজ সকালে থেকেই নিষেধাজ্ঞার কড়াকড়ি বাড়িয়েছিল প্রশাসন। প্রথমে প্রশাসনের তরফে জানানো হয়েছিল, করোনাভাইরাসের প্রকোপের জন্যই লকডাউনের কড়াকড়ি বাড়ানো হয়েছে। পরে শ্রীনগরের জেলাশাসক শাহিদ ইকবাল চৌধুরি এক নির্দেশে জানান, ৫ অগস্ট, বিশেষ মর্যাদা লোপের দিনটিকে ‘কালো দিবস’ হিসেবে পালন করার পরিকল্পনা করেছে বিচ্ছিন্নতাবাদী ও পাকিস্তানি মদতে পুষ্ট শক্তি। বড় জমায়েত করোনা নিষেধাজ্ঞারও পরিপন্থী। তাই শ্রীনগরে কার্ফু জারি করা হয়েছে। বুধবার পর্যন্ত কার্ফু কার্যকর করা হবে। প্রশাসনিক সূত্রে খবর, আগামিকাল থেকে ফোনে কথাবার্তার উপরেও নিষেধাজ্ঞা জারি হতে পারে।

সবাই যা পড়ছেন

সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে
আরও পড়ুন

সবাই যা পড়ছেন

আরও পড়ুন