• সংবাদ সংস্থা
সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে

কেজরীর শপথে আজ শিক্ষক, চিকিৎসক, পড়ুয়ারা অতিথি

Arvind Kejriwal
অরবিন্দ কেজরীবাল। —ফাইল চিত্র।

তৃতীয় বার দিল্লির মুখ্যমন্ত্রী হিসাবে শপথ নিতে চলেছেন অরবিন্দ কেজরীবাল। সোমবার রাজধানীর রামলীলা ময়দানে শপথ গ্রহণ করবেন তিনি। তাতে আমন্ত্রিত প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী সমেত দিল্লি থেকে নির্বাচিত বিজেপি সাংসদরাও। তবে এ দিনই নিজের নির্বাচনী কেন্দ্র বারাণসী যাওয়ার কথা প্রধানমন্ত্রীর। ফলে কেজরীবালের শপথগ্রহণে তিনি উপস্থিত থাকবেন কি না, তা নিয়ে সংশয় রয়েছে।

এ বারের বিধানসভা নির্বাচনে জয়ী ৮ বিজেপি বিধায়ককেও শপথ অনুষ্ঠানে আমন্ত্রণ জানিয়েছেন কেজরীবাল। তবে বিজেপি বিরোধী কোনও দলের কোনও নেতার নাম অতিথি তালিকায় নেই বলে জানা গিয়েছে। নেই অন্য রাজ্যের কোনও মুখ্যমন্ত্রীর নামও। তার জায়গায় রাজধানীর বিভিন্ন স্কুল থেকে কমপক্ষে ৫০ জন শিক্ষক-শিক্ষিকা, চিকিৎসক, পরীক্ষায় শীর্ষ স্থানাধিকারী পড়ুয়া, অটো চালক, এবং সাফাইকর্মীদের অনুষ্ঠানে আমন্ত্রণ জানানো হয়েছে।

সম্প্রতি বিপুল সংখ্যাগরিষ্ঠতা নিয়ে দিল্লিতে ক্ষমতায় ফিরেছেন কেজরীবাল। দিল্লিতে ৭০টি আসনের মধ্যে ৬২-তেই জয়ী হয়েছে তাঁর আম আদমি পার্টি (আপ)। মণীশ সিসৌদিয়া, সত্যেন্দ্র জৈন, গোপাল রাই, কৈলাস গহলৌত, ইমরান হুসেন, রাজেন্দ্র গৌতমের মতো নেতাদের এ বারেও কেজরীবালের সরকারে গুরুত্বপূর্ণ দায়িত্ব হাতে পাবেন বলে দলীয় সূত্রে খবর। সেই সঙ্গে অতিশী মারলেনা এবং রাঘব চাড্ডারাও মন্ত্রিসভায় গুরুত্বপূর্ণ পদ পেতে পারেন বলে জল্পনা।

আরও পড়ুন: করোনায় মৃত্যু ফ্রান্সে, এই প্রথম ইউরোপে, সংক্রমণ রুখতে নোটবন্দি চিনে​

আরও পড়ুন: বিরোধিতা গণতন্ত্রের রক্ষাকবচ: বিচারপতি চন্দ্রচূড়​

এ নিয়ে আপের তরফে এখনও পর্যন্ত আনুষ্ঠানিক ঘোষণা হয়নি যদিও, তবে শনিবার রাতেই সম্ভাব্য মন্ত্রীগোষ্ঠীকে নিয়ে বিশেষ নৈশভোজের আয়োজন করেন কেজরীবাল। সেখানে আগামী পাঁচ বছর কোন পথে কাজকর্ম এগোবে, প্রথম তিন মাসে কোন ক্ষেত্রগুলিকে প্রাধান্য দেওয়া হবে তা নিয়ে বিশদ আলোচনা হয় তাঁদের মধ্যে।

সবাই যা পড়ছেন

সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে
আরও পড়ুন

সবাই যা পড়ছেন

আরও পড়ুন