• নিজস্ব সংবাদদাতা
সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে

তেলঙ্গানায় এক সঙ্গে সভা রাহুল-চন্দ্রবাবুর

1
চন্দ্রবাবু ও রাহুল। পিটিআই

তেলঙ্গানার বিধানসভা নির্বাচন উপলক্ষে এক সঙ্গে সভা করার সিদ্ধান্ত নিলেন রাহুল গাঁধী ও চন্দ্রবাবু নায়ডু। করবেন যৌথ রোড শো-ও। তেলুগু দেশমের পক্ষ থেকে আজ জানানো হয়েছে, আগামী দু’দিন রাহুল তেলঙ্গানায় থাকবেন এবং সেখানে রাহুল ও চন্দ্রবাবুর যৌথ কর্মসূচি চূড়ান্ত হয়েছে। তেলঙ্গানাতেই প্রথম বার চন্দ্রবাবুর সঙ্গে ভোট মঞ্চে দেখা যাবে রাহুল গাঁধীকে।
লোকসভা নির্বাচনের আগে বিরোধী জোটকে মজবুত চেহারা দিতে এক মাসেরও বেশি সময় ধরে সক্রিয় চন্দ্রবাবু। চলতি মাসেই দিল্লি এসে রাহুলের তুঘলক রোডের বাড়িতে দেখা করেন তিনি। তার পর থেকে রাহুলকে কার্যত বিরোধী জোটের প্রধান মুখ হিসেবে তুলে ধরতে সক্রিয় টিডিপি প্রধান। দিল্লির সেই বৈঠকের পরেই তেলঙ্গানা বিধানসভা ভোটে কংগ্রেস-টিডিপি সমঝোতা চূড়ান্ত হয়। বিধানসভা নির্বাচন থেকেই ওই রাজ্যে লোকসভার সলতে পাকানোর কাজ শুরু করে দিতে চাইছেন চন্দ্রবাবু। 
ছত্তীসগঢ়, মধ্যপ্রদেশ, রাজস্থান-সহ কোনও জায়গাতেই বিরোধী নেতাদের সঙ্গে এখনও এক মঞ্চে দেখা যায়নি রাহুলকে। মায়াবতীর সঙ্গে  সমঝোতার কথা এগিয়েও ভেস্তে গিয়েছে। সে দিক থেকে লোকসভার আগে প্রথম বিরোধী জোটের ছবি ফুটে উঠতে চলেছে তেলঙ্গানায়। অরুণ জেটলির কটাক্ষ, ‘‘চন্দ্রবাবু মনে রাখুন, গাঁধী পরিবারের কথা না শুনলে সেই নেতাকে ছুঁড়ে ফেলা হয়।’’

সবাই যা পড়ছেন

সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে
আরও পড়ুন

সবাই যা পড়ছেন

আরও পড়ুন