• সংবাদ সংস্থা
সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে

বিয়ের আগের প্রেমিকের কাছে ফিরে যেতে চান স্ত্রী! ইচ্ছার মর্যাদা দিতে ডিভোর্স দিলেন স্বামী

PPP
গ্রাফিক- তিয়াসা দাস।

সাত বছর পেরিয়ে গিয়েছে বিয়ের। দু’টি সন্তানও রয়েছে তাঁদের। কিন্তু স্ত্রী বিয়ের আগের প্রেমিকের সঙ্গে নতুন করে প্রেমে পড়েছেন। চাইছেন তাঁর সঙ্গেই ঘর বাঁধতে। স্ত্রীর এই ইচ্ছাকে মর্যাদা দিয়ে তাঁকে ডিভোর্স দিলেন স্বামী। তবে ডিভোর্সের পর নিজের সন্তানের সঙ্গে যাতে দেখা করতে পারেন স্ত্রী, সেই ব্যবস্থাও করেছেন তিনি। সম্প্রতি এই ঘটনা ঘটেছে মধ্যপ্রদেশের ভোপালে।

সঙ্গীতা (নাম পরিবর্তিত) পেশায় ফ্যাশন ডিজাইনার। তাঁর সঙ্গে প্রেমের সম্পর্ক ছিল এক জনের। কিন্তু প্রেমিকের সঙ্গে বিয়ের বিরোধিতা করেন সঙ্গীতার বাবা। বদলে সাত বছর আগে সঙ্গীতার সঙ্গে বিয়ে হয় পেশায় ইঞ্জিনিয়ার মহেশের (নাম পরিবর্তিত)। ভালই জমে উঠেছিল তাঁদের সংসার। দুই সন্তানও রয়েছে সঙ্গীতা ও মহেশের।

বিয়ের কয়েক বছর পরে সঙ্গীতা জানতে পারেন, তাঁর সঙ্গে বিয়ে না হওয়ায় প্রেমিক মর্মাহত। তাই কাউকে বিয়ে না করার সিদ্ধান্ত নিয়েছে সে। এই ঘটনা জানার পড়েই প্রেমিকের প্রতি ফের দুর্বল হয়ে পড়েন সঙ্গীতা। ফের ভালবাসা তৈরি হয় তাঁদের মধ্যে। এই নিয়ে সঙ্গীতা-মহেশের মধ্যে ঝগড়াও শুরু হয়। শেষে সঙ্গীতা সিদ্ধান্ত নেন, বিয়ে ভেঙে প্রেমিকের কাছে ফিরে যাবেন তিনি। তাঁর সঙ্গেই কাটাবেন বাকি জীবন। প্রেমিকের জন্য নিজের সন্তানদেরও ছেড়ে যেতে রাজি সঙ্গীতা।

স্ত্রীর এই মনোভাব দেখে তাঁকে আটকানোর চেষ্টা করেননি মহেশ। স্ত্রী যাতে সুখে থাকে, তাই ফ্যামিলি কোর্টে দায়ের হওয়া বিবাহবিচ্ছেদের মামলায় সায় দিয়েছেন মহেশ। তিনি জানিয়েছেন, তাঁদের সম্পর্কের টানাপড়েন সন্তানদের উপরে যাতে না পড়ে সে জন্যই ডিভোর্স চেয়েছেন তিনি। তবে সন্তানদের নিজের কাছেই রাখতে চান তিনি। এতে অবশ্য আপত্তি করেননি সঙ্গীতা। তবে সন্তানদের সঙ্গে তাঁকে দেখা করারও অনুমতি দিয়েছেন মহেশ।

আরও পড়ুন: পায়ের পাতায় ২০ আঙুল, হাতে ১২টি! ওড়িশায় বৃদ্ধার জুটল ডাইনি অপবাদ

আরও পড়ুন: সরকার পড়তে যাচ্ছে, ইঙ্গিত মিলে গিয়েছিল অজিত পওয়ারের ইস্তফাতেই

সবাই যা পড়ছেন

সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে
আরও পড়ুন

সবাই যা পড়ছেন

আরও পড়ুন