• সংবাদ সংস্থা
সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে

করোনায় মৃত্যু সিআরপিএফ জওয়ানের, পুরো ব্যাটালিয়নকে পাঠানো হল কোয়রান্টিনে

crpf
—ফাইল চিত্র

করোনা এ বার হানা দিল সিআরপিএফের একটি ব্যাটালিয়নেও। দিল্লিতে আধা সামরিক বাহিনীর ওই ব্যাটালিয়নটির ৪৭ জন সদস্য করোনায় আক্রান্ত হয়েছেন। এর মধ্যে এক জওয়ানের মৃত্যুও হয়েছে। এর পর ওই ব্যাটালিয়নের প্রায় এক হাজার জন সদস্যকেই কোয়রান্টিনে পাঠানো হয়েছে।

গত কয়েক দিন ধরেই অসুস্থ ছিলেন সিআরপিএফের ৩১ নম্বর ব্যাটালিয়নের সাব ইন্সপেক্টর মহম্মদ ইকরাম হোসেন। আধা সামরিক বাহিনীর ওই দলটি পূর্ব দিল্লির ময়ূর বিহার এলাকায় ছিল। ইকরামকে সফদারজঙ্গ হাসপাতালে ভর্তি করা হয়। পরীক্ষায় তাঁর শরীরে করোনা সংক্রমণ ধরা পড়ে। গত কয়েক দিন ধরেই মৃত্যুর সঙ্গে পাঞ্জা কষছিলেন তিনি। মঙ্গলবার সন্ধ্যায় তাঁর মৃত্যু হয়। বছর পঞ্চান্নর ইকরাম ডায়াবেটিসে ভুগছিলেন। তাঁর উচ্চ রক্তচাপ ছিল বলেও হাসপাতাল সূত্রে জানা গিয়েছে।

ইকরামের মৃত্যুতে শোকপ্রকাশ করেছেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। কী ভাবে জওয়ানরা সংক্রমণের শিকার হলেন তা নিয়েও কাটা ছেঁড়া শুরু হয়েছে। সূত্রের খবর, এ নিয়ে সিআরপিএফ কর্তাদের কাছে রিপোর্টও চেয়েছে স্বরাষ্ট্রমন্ত্রক।

আরও পড়ুন: দেশে এক দিনে মৃত্যুতে রেকর্ড, নতুন আক্রান্ত প্রায় ১৯০০

ঘটনার সূত্রপাত এপ্রিলের মাঝামাঝি সময়ে। বিপদঘণ্টি বেজেছিল সে সময়েই। সিআরপিএফের ওই ব্যাটালিয়নটির এক সদস্য করোনার বিরুদ্ধে প্রত্যক্ষ লড়াইয়ে সামিল ছিলেন। নার্সিং অ্যাসিস্ট্যান্ট হিসাবে তিনি কাজ করছিলেন। গত ১৭ এপ্রিল তাঁর দেহে করোনার উপসর্গ দেখা দেয়। ২১ এপ্রিল পরীক্ষায় তাঁর করোনা পজিটিভ বলে ধরা পড়ে। তাঁকে ভর্তি করা হয় রাজীব গাঁধী হাসপাতালে। এর পর একে একে ওই ব্যাটালিয়নের সদস্যরা করোনায় আক্রান্ত হতে থাকেন। এখনও পর্যন্ত  ৪৭ জওয়ানের করোনা পজিটিভ বলে জানা গিয়েছে। আর কারও শরীরে করোনা হানা দিয়েছে কিনা তা জানতে পরীক্ষা চালানো হচ্ছে। তবে এই ঘটনায় উদ্বেগ ছড়িয়েছে।

আরও পড়ুন: ফি-বছর মরসুমি রোগ হয়ে ফিরতে পারে করোনা?

 

 

(অভূতপূর্ব পরিস্থিতি। স্বভাবতই আপনি নানান ঘটনার সাক্ষী। শেয়ার করুন আমাদের। ঘটনার বিবরণ, ছবি, ভিডিয়ো আমাদের ইমেলে পাঠিয়ে দিন, feedback@abpdigital.in ঠিকানায়। কোন এলাকা, কোন দিন, কোন সময়ের ঘটনা তা জানাতে ভুলবেন না। আপনার নাম এবং ফোন নম্বর অবশ্যই দেবেন। আপনার পাঠানো খবরটি বিবেচিত হলে তা প্রকাশ করা হবে আমাদের ওয়েবসাইটে।)

সবাই যা পড়ছেন

সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে
আরও পড়ুন

সবাই যা পড়ছেন

আরও পড়ুন