• সংবাদ সংস্থা
সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে

ইনদওরে স্ক্রিনিংয়ে গিয়ে জনরোষের শিকার স্বাস্থ্যকর্মীরা, জখম ২ চিকিৎসক

Indore
চিকিৎসক ও স্বাস্থ্যকর্মীদের উপর হামলার সেই দৃশ্য। ছবি: ভিডিয়ো থেকে

এলাকায় দুই করোনা রোগীর হদিশ মিলেছে। আর কেউ সংক্রমিত কি না তা পরীক্ষা করতে গিয়ে এ বার জনতার রোষের শিকার হলেন চিকিৎসক ও স্বাস্থ্যকর্মীরা। বুধবার এই ঘটনা ঘটেছে মধ্যপ্রদেশের ইনদওরের টাট পাট্টি বাখাল এলাকায়। হামলার জেরে জখম হয়েছেন দুই মহিলা চিকিৎসক।

ওই দিন টাট পাট্টি বাখাল এলাকার বাসিন্দাদের স্ক্রিনিংয়ের জন্য গিয়েছিলেন চিকিৎসক ও স্বাস্থ্যকর্মীরা। সেখানে আক্রান্ত হন তাঁরা। সেই দৃশ্য ধরা পড়েছে ক্যামেরাতেও। সংবাদ সংস্থা এএনআই সূত্রে যে ভিডিয়ো পাওয়া গিয়েছে তাতে দেখা যাচ্ছে, নীল রঙের পার্সোনাল প্রোটেক্টিভ ইকুইপমেন্ট (পিপিই) পরে ওই এলাকায় যান স্বাস্থ্যকর্মী ও চিকিৎসকরা। তাঁদের ঘিরে ধরে গালিগালাজ করতে থাকেন স্থানীয় বাসিন্দারা। তাঁদের লক্ষ্য করে ইট পাটকেলও ছোড়া হয়। স্বাস্থ্যকর্মীদের পিছু ধাওয়া করে ক্ষুব্ধ জনতা।

মিনিট খানেকের ওই ভিডিয়োয় চিকিৎসক ও স্বাস্থ্যকর্মীদের এমন ভয়াবহ পরিস্থিতির মধ্যে পড়তে দেখে শিউরে উঠছে গোটা দেশ। সোশ্যাল মিডিয়া জুড়েও ছড়িয়ে পড়েছে সে দিনের ঘটনার নানা ভিডিয়ো। আনন্দবাজারের তরফে অবশ্য ওই ভিডিয়োর সত্যতা যাচাই করা হয়নি।

 

আরও পড়ুন: মুম্বইয়ের ধারাভি বস্তিতে করোনা আক্রান্তের মৃত্যু, সিল করা হল আক্রান্তের বাড়ি​

ইনদওরের ওই এলাকায় সংক্রমণ ছড়ানোর আশঙ্কা করছে প্রশাসন। ওই দিন স্থানীয় বাসিন্দাদের প্রবল বিক্ষোভের মধ্যেও ওই এলাকার ৫৪টি পরিবারকে আইসোলেশনে রাখা হয়েছে। অবশ্য এই প্রথম নয়। দিন দু’য়েক আগে রানিপুরা এলাকায় স্ক্রিনিং চালানোর সময় স্বাস্থ্যকর্মীদের স্থানীয় বাসিন্দাদের রোষের মুখে পড়তে হয়। মধ্যপ্রদেশে আক্রান্তের সংখ্যা একশোর কাছাকাছি। মৃত্যুও হয়েছে ৬ জনের।

 

অভূতপূর্ব পরিস্থিতি। স্বভাবতই আপনি নানান ঘটনার সাক্ষী। শেয়ার করুন আমাদের। ঘটনার বিবরণ, ছবি, ভিডিয়ো আমাদের ইমেলে পাঠিয়ে দিন, feedback@abpdigital.in ঠিকানায়। কোন এলাকা, কোন দিন, কোন সময়ের ঘটনা তা জানাতে ভুলবেন না। আপনার নাম এবং ফোন নম্বর অবশ্যই দেবেন। আপনার পাঠানো খবরটি বিবেচিত হলে তা প্রকাশ করা হবে আমাদের ওয়েবসাইটে।

সবাই যা পড়ছেন

সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে
আরও পড়ুন

সবাই যা পড়ছেন

আরও পড়ুন