• নিজস্ব সংবাদদাতা 
সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে

দেশীয় উড়ান পরিষেবা চালু কি ২০ বা ২১শে?

flight
ছবি: সংগৃহীত।

আগামী সপ্তাহে ভারতের অভ্যন্তরে দেশীয় উড়ান পরিষেবা চালু হওয়ার সম্ভাবনা বাড়ছে। ঠিক কবে থেকে এই উড়ান পরিষেবা শুরু হবে তা আজ, রবিবার বিমান মন্ত্রকের তরফে ঘোষণা করার কথা। 

মন্ত্রকের একটি সূত্র জানাচ্ছে, ২০ বা ২১ মে খুব কম সংখ্যক উড়ান দিয়ে পরিষেবা চালু হতে পারে। সে ক্ষেত্রে এই উড়ানের টিকিট রবিবার রাত বা সোমবার থেকে বিক্রি করা হবে। তবে শেষ মুহূর্তে মন্ত্রক পিছিয়ে যেতে পারে বলেও একটি সূত্র জানিয়েছে। 

মন্ত্রক সূত্রের খবর, মে মাসের উড়ান সূচিতে কলকাতার নামও থাকবে। স্পাইসজেট, ইন্ডিগোর তরফে যে সীমিত সংখ্যক উড়ান সূচি জমা দেওয়া হয়েছে, সেখানে কলকাতার নাম রয়েছে। সেখানে কলকাতা থেকে স্পাইসজেটের প্রায় ১৫ টি এবং ইন্ডিগোর ৩০ টি উড়ান রয়েছে।

আরও পড়ুন: দেশের আশি শতাংশ রোগীই ৩০ পুরসভায়

মন্ত্রকের এক কর্তা শনিবার বলেন, "কোন শহর থেকে উড়ান চালানো হবে তার অনেকটাই নির্ভর করছিল সেই রাজ্য সরকারের স্বাস্থ্য দফতরের নিয়মের উপর। কলকাতা সূচিতে থাকার অর্থ, পশ্চিমবঙ্গ সরকার দেশীয় উড়ান চালানোর ক্ষেত্রেও সবুজ সঙ্কেত দিয়েছে।"

আরও পড়ুন: রামপুকার ফিরেছেন, ছেলেটা বেঁচে নেই

দেশীয় উড়ান চালু হলে, অন্য শহর থেকে কলকাতায় নামা যাত্রীদের প্রাথমিক স্বাস্থ্য পরীক্ষা করে তবেই বিমানবন্দর থেকে বেরোতে দেওয়া হতে পারে বলে মনে করা হচ্ছে। রাজ্যের স্বাস্থ্য দফতর অবশ্য এ নিয়ে কোনও কথা বলতে চায়নি। 

এমনিতেই এখন ১ জুন থেকে উড়ানের টিকিট বিক্রি হচ্ছে। সেটা হচ্ছে অনেক আগে থেকেই। যদিও টিকিট বিক্রির হার অনেক কম।

সবাই যা পড়ছেন

সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে
আরও পড়ুন

সবাই যা পড়ছেন

আরও পড়ুন