• সংবাদ সংস্থা
সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে

৩০ জুন পর্যন্ত সমস্ত ট্রেনের টিকিট বাতিল, চলবে শুধু স্পেশাল ট্রেন

Indian Railway
নয়াদিল্লি স্টেশনের বাইরে দাঁড়িয়ে পরপর ট্রেন। ছবি: পিটিআই

মঙ্গলবার থেকে স্পেশাল ট্রেন চালানো শুরু করেছে ভারতীয় রেল। সেই ট্রেন চললেও সমস্ত সাধারণ ট্রেন বন্ধের ঘোষণা করল রেল। আগে থেকে কেটে রাখা ৩০ জুন পর্যন্ত সমস্ত টিকিট বাতিল করা হয়েছে। আজ বৃহস্পতিবার বিজ্ঞপ্তি দিয়ে রেলমন্ত্রক জানিয়েছে, বাতিল হওয়া টিকিটের পুরো টাকা ফেরত দেওয়া হবে।

শ্রমিক স্পেশাল চালু হয়েছিল বেশ কিছু দিন আগে থেকেই। এই ট্রেনে করে পরিযায়ী শ্রমিকদের ঘরে ফেরানোর কাজ চলছিল। এর পর ১২ মে থেকে দেশের কয়েকটি নির্দিষ্ট রুটে শুরু হয়েছিল স্পেশাল ট্রেন। তাতে সংশ্লিষ্ট মহলের অনেকেই আশা করেছিলেন, ধীরে ধীরে ট্রেন চালানো শুরু করতে পারে রেল।

কিন্তু সেই আশায় জল ঢেলে রেলের বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, ৩০ জুন পর্যন্ত কেটে রাখা সমস্ত টিকিট বাতিল করা হয়েছে। মেল, এক্সপ্রেস, সাবার্বান-সহ সমস্ত ট্রেনের টিকিটই এর আওতায় পড়বে। তবে ওই সব টিকিটের পুরো টাকাই ফেরত দেওয়া হবে বলে জানিয়েছে রেলমন্ত্রক। অর্থাৎ রেলের ঘোষণা অনুযায়ী আপাতত ৩০ জুন পর্যন্ত ট্রেন চলবে না বলেই মনে করছে ওয়াকিবহাল শিবির।

রেলের বিজ্ঞপ্তি। 

 

আরও পড়ুন: দেশে করোনা আক্রান্তের সংখ্যা ৭৮ হাজার ছাড়াল, ২৬ হাজার আক্রান্ত মহারাষ্ট্রে

আরও পড়ুন: ক্ষুদ্র-ছোট-মাঝারি শিল্পত্রাণে নির্মলার ভরসা ব্যাঙ্কঋণই

তবে শ্রমিক স্পেশাল এবং যে দেশের ১৫টি রুটে যে বিশেষ ট্রেনগুলি চালানো হচ্ছে, সেগুলি নির্ধারিত সূচি অনুযায়ীই চলবে বলে জানানো হয়েছে রেলের তরফে।

সবাই যা পড়ছেন

সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে
আরও পড়ুন

সবাই যা পড়ছেন

আরও পড়ুন