• সংবাদ সংস্থা
সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে

লন্ডনে সম্পত্তি কেনা মামলায় রবার্ট বঢরার জবাব তলব, আগাম জামিন খারিজের আর্জি ইডির

Robert Vadra
রবার্ট বঢরার আগাম জামিনের বিরোধিতা মামলায় নোটিস দিল্লি হাই কোর্টের। —ফাইল ছবি

আগাম জামিন বাতিলের আর্জিতে এনফোর্সমেন্ট ডিরেক্টরেটের (ইডি) দায়ের করা মামলায় রবার্ট বঢরার জবাব তলব করল দিল্লি হাইকোর্ট। আজ সোমবার নোটিস পাঠিয়ে বঢরার বক্তব্য জানতে চেয়েছেন বিচারপতি চন্দ্র শেখর। একই সঙ্গে বঢরার ঘনিষ্ঠ ব্যবসায়ী মনোজ অরোরার বক্তব্যও জানতে চেয়েছে আদালত।

ব্যবসায়ী তথা কংগ্রেসেরসাধারণ সম্পাদক প্রিয়ঙ্কার স্বামী রবার্ট বঢরার বিরুদ্ধে অর্থ নয়ছয়েরএকটি মামলা দায়ের করে ইডি। সেই মামলায় গত ১ এপ্রিল আগাম জামিন পেয়েছেন বঢরা। নিম্ন আদালতের সেই রায় চ্যালেঞ্জ করে জামিন খারিজের আর্জি জানিয়ে দিল্লি হাইকোর্টে রিট পিটিশন দাখিল করে ইডি। সোমবার সেই মামলার শুনানির পর বঢরা এবং মনোজকে নোটিস পাঠানোর সিদ্ধান্ত নেয় আদালত।

ইডি তথা সরকারের পক্ষে সলিসিটর জেনারেল তুষার মেটার বক্তব্য, বঢরা তদন্তে সহযোগিতা করছেন না। তাই তাঁকে হেফাজতে নিয়ে জিজ্ঞাসাবাদের প্রয়োজন রয়েছে। নিম্ন আদালত মামলার গুরুত্ব না বুঝেই বঢরাকে আগাম জামিন দিয়ে দিয়েছে।যদিও বঢরার আইনজীবী এই বক্তব্যের বিরোধিতা করেন। বঢরার বিরুদ্ধে অভিযোগ, লন্ডনের ১২ ব্রায়ানস্টনে প্রায় ১৭ কোটি টাকার একটি সম্পত্তি তিনি বেনামে কিনেছেন। সেই অভিযোগের ভিত্তিতেই মামলা দায়ের করে ইডি।

আরও পড়ুন: ইস্তফার সিদ্ধান্তে অনড় রাহুল, মানলেন সনিয়া-প্রিয়ঙ্কাও, নতুন নেতা সন্ধানের নির্দেশ

আরও পড়ুন: রাজনৈতিক অস্পৃশ্যতা ও সন্ত্রাসের শিকার ছিল বিজেপি, বারাণসীর সভায় বললেন মোদী

সবাই যা পড়ছেন

সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে
আরও পড়ুন

সবাই যা পড়ছেন

আরও পড়ুন