• সংবাদ সংস্থা
সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে

তারকা প্রচারকের তালিকা থেকে অনুরাগ, প্রবেশকে সরিয়ে দিতে বলল নির্বাচন কমিশন

anurag and parvesh
অনুরাগ ঠাকুর এবং প্রবেশ বর্মা। ফাইল চিত্র।

Advertisement

তারকা প্রচারকের তালিকা থেকে অনুরাগ ঠাকুর এবং প্রবেশ সাহিব সিংহকে সরিয়ে দিতে বিজেপিকে নির্দেশ দিল নির্বাচন কমিশন। অনুরাগ এবং প্রবেশের বিতর্কিত মন্তব্যের পরই এই পদক্ষেপ করল কমিশন।

সূত্রের খবর, তারকা প্রচারকের তালিকা থেকে সরিয়ে দেওয়ার অর্থ এই নয় যে, অনুরাগ বা প্রবেশ দলের হয়ে ভোট প্রচার করতে পারবেন না। শুধু ওঁদের প্রচারের জন্য বরাদ্দ অর্থ দলের প্রার্থীর খাতে চলে যাবে। 

সোমবার দিল্লির এক নির্বাচনী জনসভায় গিয়ে অনুরাগ ঠাকুর বলেছিলেন, ‘‘দেশের বিশ্বাসঘাতকদের গুলি করে মারা উচিত।’’ তাঁর এই মন্তব্যের ভিডিয়ো সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হওয়ার পরই তুমুল বিতর্কের সৃষ্টি হয়। বিরোধীরা অনুরাগ ঠাকুরের নির্বাচন কমিশনের কাছে অভিযোগ জানায়। পরিস্থিতি খতিয়ে দেখে প্রয়োজনীয় পদক্ষেপ করা হবে বলে ওই দিনই জানিয়েছিল কমিশন। ঘটনার ৪৮ ঘণ্টার মধ্যেই অনুরাগকে তারকা প্রচারকের তালিকা থেকে সরিয়ে দিতে বলল তারা।

আরও পড়ুন: দেশবিরোধী কার্যকলাপ নয়, আইআইটি বম্বের নির্দেশিকা ঘিরে বিতর্ক

আরও পড়ুন: জলঙ্গিতে সিএএ-বিরোধী বন্‌ধে গুলি, মৃত ২, অভিযুক্ত তৃণমূল

অন্য দিকে, প্রবেশ সিংহ মঙ্গলবার হুমকি দিয়ে বলেছিলেন, ‘‘বিজেপি ক্ষমতায় এলে এক ঘণ্টার মধ্যে ফাঁকা করে দেব শাহিন বাগ।’’ এতেই থামেননি তিনি। শাহিন বাগের বিক্ষোভকারীদের উদ্দেশে তিনি আরও বলেন, “ওঁরা আপনাদের ঘরে ঢুকে মেয়ে-বোনেদের খুন, ধর্ষণ করবে। এখনও সময় আছে। আগামী দিনে কিন্তু মোদী-শাহ বাঁচাতে আসবে না।”

অনুরাগ বা প্রবেশই প্রথম নয়, বিতর্কিত মন্তব্য করে কমিশনের রোষে পড়েছিলেন আর এক বিজেপি নেতা কপিল মিশ্র। ৪৮ ঘণ্টার জন্য তাঁর নির্বাচনী প্রচারে নিষেধাজ্ঞা জারি করেছিল কমিশন।

সবাই যা পড়ছেন

Advertisement

সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে
আরও পড়ুন

সবাই যা পড়ছেন

আরও পড়ুন