• নিজস্ব প্রতিবেদন
সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে

কোভিড সারানো চিকিৎসককে চাষের চাল পাঠালেন দরিদ্র কৃষক

Rice
চিকিৎসককে চাষের চাল উপহার দরিদ্র কৃষকের। টুইটার থেকে নেওয়া ছবি।

সামর্থ্য কম। তাই বিনা খরচের হাসপাতালেই চিকিৎসা করাতে হয়েছে। দীর্ঘ লড়াই ছিল করোনার সঙ্গে। বেশ ক’টা দিন কেটেছে ভেন্টিলেশনেও। চিকিৎসক ও স্বাস্থ্যকর্মীদের সহযোগিতায় তিনি সেরে উঠেছেন। বাড়ি ফিরে পাঠিয়েছেন এক প্যাকেট চাল। নিজের হাতে চাষ করা চাল। কৃতজ্ঞতা প্রকাশের এমন নজির গড়েছেন যিনি, তাঁর পরিচয় অবশ্য জানা যায়নি। তবু নেটাগরিকদের মন জিতে নিয়েছেন সেই অচেনা কৃষক। যিনি নিজের সামর্থের সেরাটুকুই তুলে দিয়েছেন চিকিৎসকদের হাতে। 

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর কথা মতো করোনা যোদ্ধাদের জন্য থালা, ঘণ্টা বাজানো থেকে পুষ্প বর্ষণ অনেক কিছুই হয়েছে। কিন্তু কৃতজ্ঞতা জানানোর জন্য চাষের চাল পাঠানোর মতো নজির দেখা যায়নি। চিকিৎসক উর্বী শুক্ল সেই  চালের প্যাকেটের ছবি পোস্ট করে টুইটারে জানিয়েছেন, ওই বৃদ্ধ কোভিড-১৯ নিয়ে ১৫ দিন হাসপাতালের আইসিইউতে ছিলেন। এর মধ্যে আবার ১২ দিন তাঁকে ভেন্টিলেটর সাপোর্টে রাখতে হয়। শেষ পর্যন্ত অবশ্য করোনাকে হারিয়ে তিনি বাড়ি ফেরেন। আর তার পরেই তাঁর চিকিৎসায় যুক্তদের ধন্যবাদ জানাতে হাসপাতালে পাঠিয়েছেন নিজের হাতে চাষ করা চাল। তবে সেই বৃদ্ধ কোথাকার বাসিন্দা বা কোন হাসপাতালে তাঁর চিকিৎসা হয়েছিল, সে সবের কোনও উল্লেখ নেই এই টুইটেও। 

গত ১৪ সেপ্টেম্বর এই ছবি পোস্ট করা হয়। তার পর থেকেই হাজারে হাজারে লাইক পড়তে থাকে। প্রচুর  মানুষ রিটুইট করেন সেই পোস্ট। নেটাগরিকদের বক্তব্য, কৃতজ্ঞতা প্রকাশের এমন ভাষা সত্যিই বেনজির। কেউ কেউ বলেছেন, এ শুধু চাল নয়। এর মধ্যে মিশে রয়েছে একজন মানুষের হৃদয়ের ছোঁয়া।

আরও পড়ুন: প্লে স্টোর থেকে পেটিএম অ্যাপ সরল, জুয়া নিয়ে নীতি প্রকাশ গুগলের​

আরও পড়ুন: ঘড়িতেই টাকা মেটানোর সুযোগ এসবিআই গ্রাহকদের

দেখুন সেই পোস্ট:

সবাই যা পড়ছেন

সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে
আরও পড়ুন

সবাই যা পড়ছেন

আরও পড়ুন