• সংবাদ সংস্থা
সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে

নির্বাচন কমিশনারের স্ত্রী-কে নোটিস আয়কর দফতরের, মোদী-শাহের বিরুদ্ধে সরব হওয়াতেই কি পদক্ষেপ!

income tax
—প্রতীকী ছবি

নির্বাচন কমিশনাঅশোক লাভাসার স্ত্রীকে নোটিস ধরাল আয়কর দফতর। স্বাধীন ভাবে বিভিন্ন সংস্থার পরিচালনার দায়িত্বে থাকা সত্ত্বেও, আয় সংক্রান্ত সঠিক তথ্য মা দেওয়াতেই তাঁকে নোটিস ধরানো হয়েছে বলে জানা গিয়েছে।

অশোক লাভাসার স্ত্রী নভেল সিঙ্ঘল পেশায় ব্যাঙ্কার। ২০০৫ সালে স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পদত্যাগ করেন তিনি। ২০১৪ সালে অশোক লাভাসা কেন্দ্রীয় সরকারের সচিব নিযুক্ত হওয়ার পরই তিনি একাধিক সংস্থার পরিচালন বিভাগের দায়িত্ব হাতে পান বলে অভিযোগ। তবে আয়কর দফতরে জমা দেওয়া নথিতে তার কোনও উলেখ ছিল না বলে খবর।

১৯৮০ ব্যাচের আইএএস অফিসার অশোক লাভাসা অর্থ, পরিবেশ, অরণ্য ও জলবায়ু মন্ত্রকের সচিবের পদও সামলেছেন। সামলেছেন অসমারিক বিমান পরিবহণ সচিবের পদও। ২০১৮-র ফেব্রুয়ারি মাসে দুই নির্বাচন কমিশনারের অন্যতম হিসাবে দায়িত্ব গ্রহণ করেন তিনি।

আরও পড়ুন: অব কি বার... ট্রাম্পের সমর্থনে মুখ খুলে কি জুয়া খেললেন মোদী!​

তবে এ বছরই প্রথম খবরের শিরোনামে উঠে আসেন অশোক লাভাসা। লোকসভা নির্বাচনের প্রচারে সেনাবাহিনীকে নিয়ে কোনও প্রচার করা যাবে না বলে নির্দেশিকা জারি সত্ত্বেও একাধিক বার বালাকোট-পুলওয়ামার উল্লেখ করে প্রচার চালান প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী এবং অমিত শাহ। তাই নিয়ে মোদী-শাহ নির্বাচনী বিধিভঙ্গ করেছেন বলে ক্ষোভ প্রকাশ করেন লাভাসা। কিন্তু তাঁর মতামতকে গুরুত্ব দেওয়া তো দূর, তা নথিভুক্তই করা হয়নি বলে অভিযোগ করেন তিনি। তা নিয়ে মুখ্য নির্বাচন কমিশনার সুনীল অরোরাকে চিঠিও দেন। তার কয়েক মাস কাটতে না কাটতেই এই ঘটনা।

আরও পড়ুন: বালাকোটে ফের সক্রিয়তা, সীমান্তে অপেক্ষা করছে ৫০০ জঙ্গি, বললেন সেনাপ্রধান​

আয়কর দফতরের নোটিস নিয়ে এখনও পর্যন্ত কোনও মন্তব্য করেননি লাভাসা এবং তাঁর স্ত্রী। তবে মোদী-শাহকে ক্লিনচিট দেওয়ার বিরোধিতা করারই খেসারত তাঁদের দিতে হচ্ছে কি না তা নিয়ে ইতিমধ্যেই জল্পনা শুরু হয়েছে।

সবাই যা পড়ছেন

সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে
আরও পড়ুন

সবাই যা পড়ছেন

আরও পড়ুন