• সংবাদ সংস্থা
সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে

‘পুলিশ যা করেছে, বেশ করেছে’, বললেন বিকাশ দুবের বাবা

vikas dubey father
বিকাশ দুবের বাবা রাম কুমার দুবে। ছবি- পিটিআই।

কানপুরে পুলিশকর্মীদের যে ভাবে মেরে ফেলা হয়েছিল, তা ক্ষমার অযোগ্য। তাই পুলিশ তাঁর ছেলের সঙ্গে যা করেছে, তা একেবারেই সঠিক। পুলিশের সঙ্গে এনকাউন্টারে ছেলে মারা যাওয়ার পর এমনটাই জানিয়েছেন গ্যাংস্টার বিকাশ দুবের বাবা রামকুমার দুবে।

গত ৩ জুলাই উত্তরপ্রদেশের কানপুরে আট পুলিশকর্মী খুনের ঘটনায় মূল অভিযুক্ত বিকাশ দুবেকে বৃহস্পতিবার মধ্যপ্রদেশের উজ্জয়িনী থেকে গ্রেফতার হয়। গতকাল শুক্রবার সেখান থেকে কানপুরে বিকাশকে নিয়ে আসার সময় পুলিশের গাড়ি দুর্ঘটনার কবলে পড়ে। দুর্ঘটনাগ্রস্ত গাড়ি থেকে পালানোর চেষ্টা করার সময় পুলিশের সঙ্গে এনকাউন্টারে বিকাশের মৃত্যু হয়। এর পর থেকেই ওই এনকাউন্টার নিয়ে বিভিন্ন মহলে প্রশ্ন উঠতে থাকে। গোটা ঘটনাক্রম নিয়ে অস্বস্তিকর প্রশ্ন ও বিরোধীদের তোপের মুখে উত্তরপ্রদেশ প্রশাসন। সেই আবহেই যোগী আদিত্যনাথের প্রশাসনের পাশে দাঁড়ালেন বিকাশের বাবা। বললেন, ‘‘আমার ছেলের বিরুদ্ধে ব্যবস্থা নিয়ে একদম ঠিক কাজ করেছে উত্তরপ্রদেশ প্রশাসন।’’

ছেলেকে নিয়ে বিকাশের বাবা একটি সংবাদ সংস্থাকে বলেছেন, ‘‘আমাদের কথা যদি শুনত, ওর জীবন এ ভাবে শেষ হয়ে যেত না। আমাদের কোনও ভাবে সাহায্যে করেনি। উল্টে ওর জন্য আমাদের পৈত্রিক সম্পত্তি ধুলোয় মিশে গিয়েছে। আট জন পুলিশকর্মীকে খুন করেছে ও, যা ক্ষমার অযোগ্য। প্রশাসন একদম ঠিক কাজ করেছে। এটা যদি তারা না করত, আগামিকাল অন্য কেউ একই কাজ করত।’’ তাঁরা যাতে পৈত্রিক বাড়িতে ফিরতে পারেন সে জন্য উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথের কাছে আবেদনও করেছেন তিনি।

কানপুরের ভৈরব ঘাটে বিকাশের দেহ সৎকার করা হয়েছে। সেখানে বিকাশের স্ত্রী, ছোট ছেলে ও ভাইপো উপস্থিত ছিলেন। বিকাশের পরিবারের অন্য সদস্য ও আত্মীয় পরিজনেরা অবশ্য তার শেষকৃত্যে হাজির ছিলেন না।

আরও পড়ুন: পালাতে গিয়ে পুলিশের সঙ্গে ‘সংঘর্ষে’ নিহত গ্যাংস্টার বিকাশ

আরও পড়ুন: বিকাশ দুবের এনকাউন্টার ঘিরে যে আটটি প্রশ্ন উঠছে

সবাই যা পড়ছেন

সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে
আরও পড়ুন

সবাই যা পড়ছেন

আরও পড়ুন