• সংবাদ সংস্থা
সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে

‘এক সঙ্গে কাজ করব’, অমিত শাহের সঙ্গে সাক্ষাতের পর বললেন কেজরীবাল

Arvind Kejriwal and Amit Shah
অমিত শাহের সঙ্গে সাক্ষাৎ অরবিন্দ কেজরীবালের। ছবি: টুইটার

তৃতীয় বারের জন্য দিল্লির মুখ্যমন্ত্রী হিসাবে শপথগ্রহণ করেছেন গত ১৬ ফেব্রুয়ারি। তার তিন দিনের মাথায় বুধবার কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহের সঙ্গে প্রথম বৈঠক করলেন অরবিন্দ কেজরীবাল। বৈঠক ‘ফলপ্রসূ’ বলে এ দিন টুইটও করেছেন কেজরীবাল। তবে ঠিক কী কী বিষয়ে কথা হয়েছে, তা স্পষ্ট করেননি তিনি।

টুইটে দিল্লির মুখ্যমন্ত্রী লিখেছেন, ‘মাননীয় কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রীর সঙ্গে সাক্ষাৎ হয়েছে। খুব ভাল এবং ফলপ্রসূ বৈঠক হয়েছে। দিল্লি সম্পর্কিত বিভিন্ন বিষয় নিয়ে আলোচনা হয়েছে। আমরা দু’জনেই সম্মত হয়েছি যে, এক সঙ্গে দিল্লির উন্নয়নের জন্য কাজ করব।’

আরও পড়ুন: কোথায় ছিলেন মমতা, খোঁজ রাখতেন তাপসের? তীব্র আক্রমণে বিজেপি-বাম-কংগ্রেস

অমিত শাহের সঙ্গে বৈঠকে কী কী বিষয় নিয়ে আলোচনা হয়েছ, তা অবশ্য টুইটারে জানাননি দিল্লির মুখ্যমন্ত্রী। দিল্লির আইনশৃঙ্খলা কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রকের হাতে। তা নিয়ে দীর্ঘদিন ধরেই আপত্তি জানিয়ে আসছে দিল্লির শাসকদল আম আদমি পার্টি।

গত রবিবার দিল্লির রামলীলা ময়দানে শপথগ্রহণ করেন অরবিন্দ কেজরীবাল ও তাঁর মন্ত্রিসভার ছয় মন্ত্রী। অনুষ্ঠানে আমন্ত্রিত ছিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী ও দিল্লির আট সাংসদ। তবে শপথগ্রহণ অনুষ্ঠানে কেউই উপস্থিত হননি। ওই দিন নিজের কেন্দ্র বারাণসীতে ছিলেন প্রধানমন্ত্রী। তবে টুইটারে কেজরীবালকে অভিনন্দন জানান তিনি। টুইটারে প্রধানমন্ত্রীকে ধন্যবাদও জানান কেজরীবাল।

আরও পড়ুন: তাপস পাল রাজনৈতিক প্রতিহিংসার শিকার, তোপ দাগলেন মমতা

দিল্লির নির্বাচন ঘিরে আপ ও বিজেপির মধ্যে বাগযুদ্ধ চরম পর্যায়ে পৌঁছেছিল। নির্বাচনী প্রচারে আপকে নিশানা করে একের পর এক আক্রমণ শানিয়েছিল বিজেপি। কেজরীবালকে ‘সন্ত্রাসবাদী’ পর্যন্ত বলে বসেন গেরুয়া শিবিরের নেতারা। শাহিন বাগে সংশোধিত নাগরিকত্ব আইন (সিএএ) বিরোধী বিক্ষোভের পিছনে আপের ষড়যন্ত্র রয়েছে বলে তোপ দাগেন প্রধানমন্ত্রীও। তবে দিল্লির ফল ঘোষণার পরই উল্টো ছবি দেখা যায়। বিজেপি নেতাদের কিছু মন্তব্য অনভিপ্রেত ছিল বলেও জানিয়ে দেন অমিত শাহ। তার পর কেজরীবালের সঙ্গে এই বৈঠক তাৎপর্যপূর্ণ বলেই মনে করা হচ্ছে।

সবাই যা পড়ছেন

সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে
আরও পড়ুন

সবাই যা পড়ছেন

আরও পড়ুন