• সংবাদ সংস্থা
সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে

টার্গেট দিল্লি! রাজধানীতে হাই অ্যালার্ট, কাশ্মীর দিয়ে ঢুকেছে জঙ্গিরা

representative image
প্রতীকী ছবি।

বড়সড় হামলা হতে পারে হতে পারে দিল্লিতে। সেই ছক কষেই একদল জঙ্গি নাকি ঢুকে পড়েছে জম্মু-কাশ্মীরে! গোপন সূত্রে পাওয়া খবর থেকে নিরাপত্তা বাহিনীর ধারণা, এ আগামী কাল শনিবার তারা নাশকতার চেষ্টা করতে পারে!রাজধানী শহরে কড়া সতর্কতা জারি করা হয়েছে।

কিন্তু সীমান্ত পেরিয়ে জঙ্গিরা ঢুকল কী করে? এ নিয়ে কিছু বলা হয়নি। তবে নিরাপত্তা বাহিনী জানিয়েছে, জঙ্গিরা পাকিস্তানের জৈশ-ই-মহম্মদের সদস্য। আগামিকাল অর্থাত্‌ শনিবার রমজানের সপ্তদশ দিন। সেই দিনেই ইসলামের প্রথম যুদ্ধ বলে কথিত ‘ব্যাটল অব বদর’-এর বর্ষপূর্তি। গত বছরের এ দিনটাতে জৈশের হামলার মুখে পড়তে হয়েছিল জম্মু-কাশ্মীকে। এবারও তেমন কিছু হবে না তো? আশঙ্কা কিন্তু যাচ্ছে না।

নিরাপত্তা বাহিনীর কাছে যা খবর, তাতে জঙ্গিরা বেশ কয়েকটা দলে ভাগ হয়ে লুকিয়ে রয়েছে। সেনা ছাউনি কিংবা গুরুত্বপূর্ণ জায়গায় হামলার আশঙ্কায় দিল্লি ও জম্মু-কাশ্মীরে বিশেষ সতর্কবার্তা জারি করা হয়েছে। দিল্লিতে বাড়ানো হয়েছে নিরাপত্তা ব্যবস্থা।

আরও পড়ুন: মোদী জাদু কি আর কাজ করছে না? প্রশ্ন দলের অন্দরেই

আরও পড়ুন: চরণ ধরেই ফিরে এলেন পুত্র অজিত

চলতি সপ্তাহে একের পর এক নাশকতার সাক্ষী হয়েছে জম্মু-কাশ্মীর। পুলওয়ামায় নিরাপত্তা বাহিনীর গাড়িতে হামলা হয়েছে। আইইডি বিস্ফোরক সন্দেহে তিনটি ব্যাগ আটক করা হয়েছে সেই পুলওয়ামা থেকেই। শোপিয়ানে জঙ্গিদের ঘটানো বিস্ফোরণে আহত হয়েছেন তিন সেনা। কাকপোরায় আক্রান্ত হয়েছে সেনা শিবির। তবে কি অনুপ্রবেশকারী জঙ্গিরা এই সব ঘটনায় যুক্ত? নিশ্চিত নয় দেশের গোয়েন্দা বাহিনী। তবে বিশেষ সতর্কতা জারি করে তারা বলছে, শনিবার পর্যন্ত সতর্ক থাকতেই হবে।

সবাই যা পড়ছেন

সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে
আরও পড়ুন

সবাই যা পড়ছেন

আরও পড়ুন