দু’দিন ধরে অবিরাম বর্ষণ। এই বর্ষায় দ্বিতীয় বার বানভাসি বাণিজ্যনগরী। লম্বা ট্রাফিক জ্যাম, রাস্তায় কোথাও হাঁটু জল,  কোথাও কোমর সমান, ট্রেন-বাস দুর্লভ— ভোগান্তির অন্ত নেই মুম্বইবাসীর। সেই জলযন্ত্রণা থেকে বাদ পড়ল না বলিউডের সেলেব দুনিয়াও।

এ বার কার্যত জলে ভাসল অমিতাভ বচ্চনের পুরনো বাংলো, প্রতীক্ষা। বলিউড মেগাস্টারের বাড়ির সামনের রাস্তায় হাঁটু জল। বাড়ির ভিতরেও জলে টইটম্বুর। এখন এই বাড়িতে না থাকলেও বিগ বি-র ছোটবেলা কেটেছে এই ‘প্রতীক্ষা’তেই।

এই ‘প্রতীক্ষা’র সামনের একটি ছবি ছড়িয়ে পড়েছে সোশ্যাল মিডিয়ায়। ভিডিয়োতে দেখা যাচ্ছে, বৃষ্টির মধ্যে এই বাড়ির সামনের রাস্তা দিয়ে তিন-চার জন যুবক একটি বাইক ঠেলে নিয়ে যাচ্ছেন। অদূরেই দেখা যাচ্ছে বাড়ির দ্বাররক্ষীও হাঁটু জলে দাঁড়িয়ে রয়েছেন। ভিতরের ছবি না ধরা পড়লেও বোঝাই যাচ্ছে জলমগ্ন ‘প্রতীক্ষা’ ভবন। তবে সপরিবার বলিউডের শাহেনশাহ্ এখন থাকেন এই বাড়ি থেকে এক কিলোমিটার মতো দূরে ‘জলসা’ ভবনে।

 
 
 
 
 
 
 
 
 
 
 
 
 

Non stop rains in Mumbai today and here is the scene outside #amitabhbachchan old bungalow Pratiksha today. It seems water even entered his home today. #viralbhayani @viralbhayani

A post shared by Viral Bhayani (@viralbhayani) on

 

আরও পড়ুন: এয়ারসেল-ম্যাক্সিস মামলায় স্বস্তি চিদম্বরমের, আগাম জামিন দিল দিল্লির আদালত

আরও পড়ুন: যৌন হেনস্থায় অভিযুক্ত সাঁতার কোচের বিরুদ্ধে কড়া শাস্তির ঘোষণা রিজিজুর

আর এক বলিউড সেলেব্রিটি ফারহা খান আবার টুইটারে শেয়ার করেছেন সন্তানদের নিয়ে তাঁর উৎকণ্ঠা ও ভোগান্তির কথা। পরিচালক-প্রযোজক-কোরিওগ্রাফার ফারহার টুইট, ‘স্কুল বাসের মধ্যে দু’ঘণ্টারও বেশি আটকে থাকার পর বাচ্চাদের স্কুলে ফিরিয়ে নিয়ে যাওয়া হয়েছিল। শিক্ষক-কর্মীরা তাদের খাওয়ানো এবং জামাকাপড় শুকোনোর কাজ করেছে। বাড়ি ফেরার মতো পরিস্থিতি তৈরি হওয়ার পর তাদের ফেরত পাঠিয়েছে। দেরিতে  হলেও নিরাপদেই ওরা বাড়ি ফিরেছে।’