• সংবাদ সংস্থা
সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে

অমিতের করোনা রিপোর্ট নেগেটিভ

Amit Shah
করোনামুক্ত আমিত শাহ। —ফাইল চিত্র

চলতি মাসের ২ তারিখ কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ নিজেই টুইট করে জানিয়েছিলেন, তিনি করোনা আক্রান্ত। তার ঠিক ১২ দিনের মাথায় সেই তিনিই টুইট করলেন, ‘‘আমার করোনা রিপোর্ট নেগেটিভ এসেছে।’’ চিকিৎসকদের পরামর্শ মতো আরও কিছু দিন হোম-আইসোলেশনে থাকবেন তিনি।

করোনা রিপোর্ট পজ়িটিভ আসার পরে গত ২ অগস্টই দিল্লির কাছে গুরগ্রামের মেদান্ত হাসপাতালে ভর্তি হয়েছিলেন অমিত। সেখানে ১০-১২ দিনে তিনি সুস্থ হয়ে ওঠার পরে তাঁর ফের করোনা পরীক্ষা হয়। সেই রিপোর্ট নেগেটিভ আসে। এর পরেই কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী টুইট করেন, ‘‘আমার করোনা রিপোর্ট নেগেটিভ। ঈশ্বরকে ধন্যবাদ। ধন্যবাদ জানাই তাঁদেরও যাঁরা আমার ও আমার পরিবারের জন্য প্রার্থনা করেছেন। চিকিৎসকদের পরামর্শ মতো আরও কয়েক দিন হোম আইসোলেশনে থাকব।’’ হাসপাতাল কর্তৃপক্ষকেও ধন্যবাদ জানিয়েছেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী। লিখেছেন, ‘‘মেদান্ত হাসপাতালের যে সব চিকিৎসক, নার্স, স্বাস্থ্যকর্মী আমাকে করোনা সংক্রমণ মুক্ত হতে সাহায্য করেছেন ও যাঁরা চিকিৎসা করেছেন তাঁদের সকলকে ধন্যবাদ।’’

অমিত হাসপাতালে থাকাকালীন হঠাৎ এক দিন দিল্লি বিজেপির প্রাক্তন সভাপতি মনোজ তিওয়ারি টুইট করে জানিয়েছিলেন, কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রীর করোনা রিপোর্ট নেগেটিভ। তার ভিত্তিতে খবরও হয়েছিল। কিন্তু পরে কেন্দ্রের তরফে জানানো হয়, অমিতের কোনও করোনা পরীক্ষা হয়নি। পরে ওই টুইটটি মুছে দিয়েছিলেন মনোজ। এর ফলে অস্বস্তিতে পড়তে হয় বিজেপিকে।

আরও পড়ুন: সহ-পাইলট কি সতর্ক করেছিলেন শাঠেকে?

অমিতই প্রথম কেন্দ্রীয় মন্ত্রী যিনি করোনা সংক্রমিত হয়েছিলেন। পরে অবশ্য আরও কয়েকজন কেন্দ্রীয় মন্ত্রী কোভিড-১৯ আক্রান্ত হয়েছেন। সম্প্রতি করোনা আক্রান্ত হয়েছেন আয়ুষমন্ত্রী শ্রীপদ নাইক। তাঁর পরিবারের তরফে আজ জানানো হয়েছে, করোনা রিপোর্ট পজ়িটিভ হওয়ার পরে মন্ত্রী হোম-আইসোলেশনে ছিলেন। কিন্তু আজ তাঁকে পানজিমের একটি হাসপাতালে ভর্তি করা হয়।

সবাই যা পড়ছেন

সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে
আরও পড়ুন

সবাই যা পড়ছেন

আরও পড়ুন