• নিজস্ব সংবাদদাতা
সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে

কেজরীর ‘আনন্দ পাঠে’ কি সঙ্গী ইভাঙ্কাও?

Ivanka Trump
ইভাঙ্কা ট্রাম্প। ছবি: এএফপি।

নরেন্দ্র মোদী এবং ডোনাল্ড ট্রাম্পের বহুল প্রচারিত ‘রসায়নের’ মধ্যে ঢুকে পড়লেন দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরীবাল। ঢুকলেন ‘আনন্দের’ সঙ্গে!

সপরিবার ভারত সফরের দ্বিতীয় দিনে অর্থাৎ আগামী মঙ্গলবার যখন ডোনাল্ড ট্রাম্প হায়দরাবাদ হাউসে ব্যস্ত থাকবেন মোদীর সঙ্গে দ্বিপাক্ষিক বৈঠকে, তখন তাঁর স্ত্রী মেলানিয়া যাবেন দক্ষিণ দিল্লির একটি সরকারি স্কুলে। দু’বছর আগে কেজরীবাল সরকারি স্কুলে পড়ুয়াদের চাপ কাটাতে ‘হ্যাপিনেস ক্লাস’ শুরু করেছিলেন। তার খবর পৌঁছেছে হোয়াইট হাউসেও। মেলানিয়া দেখতে চান, ওই ক্লাসের প্রভাব কী ভাবে পড়ছে বাচ্চাদের উপরে। কেজরীবাল নিজে এবং মন্ত্রী মণীশ সিসৌদিয়া স্কুলে উপস্থিত থাকতে পারেন ফার্স্ট লেডিকে অভ্যর্থনা জানাতে।

সরকারি সূত্রে আজ জানানো হয়েছে, ট্রাম্পের মেয়ে ইভাঙ্কা এবং জামাই জ্যারেড কুশনারও এই সফরে আসছেন তাঁর সঙ্গে। সে ক্ষেত্রে মেলানিয়ার সঙ্গে ইভাঙ্কাও যেতে পারেন কেজরীবালের স্কুলের ‘আনন্দ-ক্লাসের’ সাক্ষী হতে! ২০১৮ সালের জুলাইয়ে আপ সরকার এই নতুন ক্লাস চালু করে। দিল্লির সরকারি স্কুলের প্রথম থেকে অষ্টম শ্রেণির ছাত্রছাত্রীদের রোজ ৪৫ মিনিট করে এই ক্লাসে যোগ দিতে হয়। ক্লাসে গল্প বলা, ধ্যান, প্রশ্নোত্তর-পর্বের মতো বিষয়গুলি থাকে।

আরও পড়ুন‘মুসলিমদের পাকিস্তানে পাঠানো উচিত ছিল’, ফের বিতর্কিত মন্তব্য গিরিরাজের

ট্রাম্প এবং মেলানিয়ার এটি প্রথম ভারত সফর হলেও ইভাঙ্কার দ্বিতীয়। ২০১৭ সালে হায়দরাবাদে ‘গ্লোবাল বিজনেস সামিট’-এ অংশ নিয়েছিলেন তিনি। অতীতে একাধিক বার মোদী ও ভারতের উচ্ছ্বসিত প্রশংসা শোনা গিয়েছে ইভাঙ্কার মুখে।

সবাই যা পড়ছেন

সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে
আরও পড়ুন

সবাই যা পড়ছেন

আরও পড়ুন