সমর্থকদের ছাপ্পা ভোট দিতে বলে বিতর্কে উত্তরপ্রদেশের এই বিজেপি নেত্রী
তবে এই প্রথম নয়, বিতর্কিত মন্তব্যের জন্য আগেও সমালোচনার মুখে পড়েছেন সঙ্ঘমিত্রা মৌর্য।
sanghmitra maurya

সঙ্ঘমিত্রা মৌর্য। ছবি: টুইটার থেকে সংগৃহীত।

নির্বাচনী মরসুমে বিতর্কিত মন্তব্য করেই চলেছেন রাজনীতিকরা। তবে এ বার সকলকে ছাপিয়ে গেলেন বিজেপি নেত্রী সঙ্ঘমিত্রা মৌর্য। দলীয় সমর্থকদের খোলাখুলি ছাপ্পা ভোট দেওয়ার পরামর্শ দিলেন তিনি। তা-ও আবার দলের নির্বাচনী বৈঠকে। ক্যামেরার সামনে। সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়েছে সেই ভিডিয়ো।

উত্তরপ্রদেশে যোগী আদিত্যনাথ সরকারের মন্ত্রী স্বামীপ্রসাদ মৌর্যের মেয়ে সঙ্ঘমিত্রা। বিজেপি প্রার্থী হিসাবে বদায়ুঁ থেকে ভোটে দাঁড়িয়েছেন। আগামী ২৩ এপ্রিল, তৃতীয় দফায় সমাজবাদী পার্টির ধর্মেন্দ্র যাদবের বিরুদ্ধে প্রতিদ্বন্দ্বিতা করবেন তিনি। সম্প্রতি দলীয় কর্মী ও সমর্থকদের নিয়ে নির্বাচনী বৈঠকে বসেছিলেন। সেখানেই তিনি এমন মন্তব্য করেন।

সোশ্যাল মিডিয়ায় ছড়িয়ে পড়া ওই ভিডিয়োয় সমর্থকদের উদ্দেশে সঙ্ঘমিত্রা বলেন, ‘‘একটি ভোটও নষ্ট হতে দেওয়া যাবে না। কেউ ভোট দিতে না এলে তাঁর বদলে ছাপ্পা ভোট দেওয়াই রীতি। সর্বত্র এমনটাই চলে। সুযোগের সদ্ব্যবহার করতে হবে।’’

এই ভিডিয়োই ছড়িয়েছে সোশ্যাল মিডিয়ায়।

আরও পড়ুন: বাংলা যেন সেই বিহার, মন্তব্য বিশেষ পর্যবেক্ষকের, অপসারিত মালদহের এসপি অর্ণব​

নেত্রীর মুখে এমন মন্তব্য শুনে হাসাহাসি শুরু হলে সঙ্ঘমিত্রা আরও বলেন, ‘‘আগ বাড়িয়ে ছাপ্পা ভোট দিতে যাবেন না। কিন্তু সুযোগ পেলে হাতছাড়া করবেন না। চেষ্টা করবেন আসল ভোটারদেরই ভোট দেওয়াতে। কিন্তু কোনও কারণে তাঁরা অনুপস্থিত থাকলে গোপনে অন্য ব্যবস্থা নেওয়া যেতেই পারে।’’

বিষয়টি নিয়ে বদায়ুঁর জেলাশাসক দীনেশকুমার সিংহের সঙ্গে যোগাযোগ করে সংবাদ সংস্থা পিটিআই। কিন্তু এ ব্যাপারে কিছু জানেন না বলে দাবি করেন তিনি। বিষয়টি খতিয়ে দেখবেন বলেও আশ্বাস দেন।

আরও পড়ুন: ‘মোদী’ ওয়েব সিরিজ বন্ধের নির্দেশ দিল নির্বাচন কমিশন

তবে এই প্রথম নয়, বিতর্কিত মন্তব্যের জন্য আগেও সমালোচনার মুখে পড়েছেন সঙ্ঘমিত্রা মৌর্য। বদায়ুঁতে গুন্ডামি করতে এলে তিনি নিজে কত বড় গুন্ডা দেখিয়ে দেবেন বলে গতমাসেই বিতর্কে জড়িয়েছিলেন তিনি।

(কী বললেন প্রধানমন্ত্রী, কী বলছে সংসদ- দেশের রাজধানীর খবর, রাজনীতির খবর জানতে আমাদের দেশ বিভাগে ক্লিক করুন।)

নির্বাচনী নির্ঘণ্ট

২০১৪ লোকসভা নির্বাচনের ফল

  • সকলকে বলব ইভিএম পাহারা দিন। যাতে একটিও ইভিএম বদল না হয়।

  • author
    মমতা বন্দ্যোপাধ্যায় তৃণমূলনেত্রী

আপনার মত