সাংবাদিক বৈঠক চলাকালীন বিজেপি নেতাকে লক্ষ্য করে জুতো ছুড়লেন এক ব্যক্তি। বৃহস্পতিবার দিল্লিতে বিজেপির সদর দফতরেইএমন ঘটনা ঘটল। অভিযুক্তকে আটক করেছে পুলিশ।

এ দিন দুপুরে দিল্লিতে সাংবাদিক বৈঠক করছিলেন বিজেপির জাতীয় মুখপাত্র তথা সাংসদ গুন্টুপল্লি বেঙ্কটলক্ষ্মী নরসিংহ রাও। ভোপাল থেকে সাধ্বী প্রজ্ঞাকে প্রার্থী করা নিয়ে সাংবাদিকদের প্রশ্নের জবাব দিচ্ছিলেন। গেরুয়া সন্ত্রাসের নামে কংগ্রেস আদতে হিন্দুদের অবমাননা করছে বলে সেখানে অভিযোগ করেন তিনি।

সাধ্বী প্রজ্ঞার বিরুদ্ধে কোনও অভিযোগ প্রমাণ হয়নি বলেও দাবি করেন গুন্টুপল্লি। আর ঠিক সেই মুহূর্তেই তাঁকে লক্ষ্য করে জুতো ছোড়েন দর্শকাসনের প্রথম সারিতে বসা এক ব্যক্তি। জুতো যদিও গায়ে লাগেনি, তবে এই ঘটনার জন্য কংগ্রেসকে দায়ী করেন গুন্টুপল্লি। কংগ্রেস অনুপ্রাণিত বলেই অভিযুক্ত এমন কাণ্ড ঘটিয়েছেন বলে দাবি করেন তিনি।

আচমকাই বিজেপি নেতাকে লক্ষ্য করে জুতো ছোড়েন ওই ব্যক্তি।

আরও পড়ুন: বালুচিস্তানে জঙ্গি হামলা, বাস থেকে নামিয়ে ১৪ পাক সেনাকে গুলি করে হত্যা​

আরও পড়ুন: ভোটের মধ্যেও ছত্তীসগঢ়ে মাওবাদী হানা, রাজনন্দগাঁওয়ে বিস্ফোরণে আহত জওয়ান​

ঘটনার সময় বিজেপির সদর দফতরে অনেকেই উপস্থিত ছিলেন। তড়িঘড়ি অভিযুক্তকে সেখান থেকে সরিয়ে নিয়ে যান তাঁরা। পরে পুলিশের হাতে তুলে দেওয়া হয় তাঁকে।  তল্লাশিতে তাঁর কাছ থেকে একটি ভিজিটিং কার্ড মেলে। তাঁর নাম শক্তি ভার্গব। আদতে কানপুরের বাসিন্দা তিনি। পেশায় শল্য চিকিৎসক। ফেসবুকে মোদী সরকারের সমালোচনায় একাধিক পোস্ট রয়েছে তাঁর। আইপি এস্টেট থানায় তাঁকে জেরা করছে পুলিশ।