• সংবাদ সংস্থা
সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে

সেনানিদের জন্য বাতি জ্বালান, দেশবাসীর কাছে আর্জি প্রধানমন্ত্রীর

Narendra Modi
করোনার মোকাবিলায় যাতে ঢিলেঢালা মনোভাব না দেখানো হয়, দেশবাসীকে সে কথাও মনে করিয়ে দিয়েছেন প্রধানমন্ত্রী। ছবি: পিটিআইয়ের তোলা ফাইল চিত্র।

উৎসবের আনন্দের মাঝে সেনাবাহিনী এবং সুরক্ষাকর্মীদের অবদান স্মরণে রাখার আবেদন করলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। দেশবাসীর কাছে এই ইদ বা দীপাবলিতে ওই সেনানিদের জন্য বাতি জ্বালানোরও অনুরোধ করেছেন তিনি। ‘মন কি বাত’ এমন আর্জি প্রধানমন্ত্রীর।

এ দিন নিজের মাসিক রেডিয়ো অনুষ্ঠানে প্রধানমন্ত্রী বলেন, ‘‘বছরের এই সময় ইদ, দীপাবলির মতো নানা ধরনের উৎসব হয়। আমাদের মনে রাখা উচিত সেই সব সেনানিদের কথা, যাঁরা সীমান্ত রক্ষা করছেন। উৎসব উদ্‌যাপনের মাঝে তাঁদের কথা মনে রেখে আপনাদের ঘরে ১টি করে বাতি জ্বালান।’’ পাশাপাশি দেশবাসীকে দশেরার শুভেচ্ছাও জানিয়েছেন প্রধানমন্ত্রী।

করোনা-সঙ্কটের মাঝে দেশের সীমান্তে চিনা আগ্রাসনের সাক্ষী থেকেছে ভারত। লাদাখে প্রকৃত নিয়ন্ত্রণরেখা (লাইন অব অ্যাকচ্যুয়াল কন্ট্রোল বা এলএসি) বরাবর চিনা ফৌজের আগ্রাসন রুখতে তাঁদের সঙ্গে সংঘর্ষেও জড়িয়েছে ভারতীয় সেনারা। দু’দেশের মধ্যে ইতিমধ্যেই কূটনৈতিক স্তরে এই পরিস্থিতি স্তিমিত করা চেষ্টা অব্যাহত থাকলেও তা নিয়ে এখনও পর্যন্ত কোনও সুষ্ঠু সমাধানসূত্র বার হয়নি। এই আবহে দেশের সেনানিদের মনোবল বাড়াতে মোদী এই বার্তা যথেষ্ট তাৎপর্যপূর্ণ বলে মনে করা হচ্ছে।

আরও পড়ুন: দৈনিক সুস্থতার হার এই প্রথম ৯০ শতাংশে, দেশে করোনায় সুস্থ সাড়ে ৭০ লক্ষেরও বেশি

আরও পড়ুন: ‘বন্ধুর সম্পর্কে এমন মন্তব্য অনুচিত’, ট্রাম্পের ভারত-কটাক্ষ নিয়ে তোপ বাইডেনের

দেশের সেনানিদের অবদানের কথা স্মরণ রাখার পাশাপাশি করোনা নিয়ে আম জনতার উদ্দেশেও বার্তা দিয়েছেন প্রধানমন্ত্রী মোদী। উৎসবে গা ভাসিয়ে করোনার মোকাবিলায় যাতে ঢিলেঢালা মনোভাব না দেখানো হয়, দেশবাসীকে সে কথাও মনে করিয়ে দিয়েছেন তিনি। সমস্ত রকমের স্বাস্থ্যজনিত সতর্কতা মেনেই যাতে তাঁরা উৎসব পালন করেন, সে আর্জিও জানিয়েছেন প্রধানমন্ত্রী। পাশাপাশি, করোনার বিরুদ্ধে লড়াইয়ে যাতে তাঁরা ধৈর্যহারা না হন, তা-ও জানিয়েছেন তিনি। দেশবাসীকে দশেরার শুভেচ্ছা জানিয়ে মোদী বলেন, ‘‘সঙ্কটের বিরুদ্ধে ধৈর্যের পরীক্ষার জয়ই হল দশেরা উৎসব। আপনারা সকলেই সংযমের জীবনযাপন করছেন। সুতরাং এই কোভিডের লড়াইয়ে, যা আমরা সকলেই লড়ছি, তাতে জয় নিশ্চিত।’’

সবাই যা পড়ছেন

সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে
আরও পড়ুন

সবাই যা পড়ছেন

আরও পড়ুন