• সংবাদ সংস্থা
সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে

‘ঘুষ’ দিয়ে কৃষকদের ভোট কিনছেন প্রধানমন্ত্রী, মোদীকে কটাক্ষ চিদম্বরমের

P Chidambaram
পি চিদম্বরম। —ফাইল চিত্র।

কৃষকদের সাহায্য করার অজুহাতে প্রধানমন্ত্রী আসলে ভোট কিনছেন! প্রধানমন্ত্রী কিসান সম্মান নিধি প্রকল্পটা আসলে লোকসভা নির্বাচনের আগে কৃষকদের মোদীর ঘুষ! প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী আজ রবিবার প্রধানমন্ত্রী কিসান সম্মান নিধি প্রকল্পের সূচনা করছেন। তার আগেই মোদীর এই কৃষক প্রকল্পকে ‘ঘুষ’ বলে আক্রমণ করলেন প্রাক্তন অর্থমন্ত্রী তথা কংগ্রেস নেতা পি চিদম্বরম।

অন্তর্বর্তী বাজেটে এই প্রকল্পের ঘোষণা হওয়ার পর থেকেই বিরোধীরা সরব। কখনও এতে কৃষকদের অপমান করা হচ্ছে, কখনও ভোট কিনতে মোদীর চাল, এ সব বলে প্রথম থেকেই প্রকল্পের বিরোধিতা করে আসছে বিরোধীরা। এ বার প্রকল্পের সূচনার দিনটিকেই ‘ক্যাশ ফর ভোট ডে’ বলে কটাক্ষ করলেন পি চিদম্বরম। পাশাপাশি তিনি আরও জানান, ঘুষের বিনিময়ে ভোট হবে, গণতন্ত্রে এর থেকে লজ্জার কিছু নেই। আরও বড় লজ্জার বিষয়, সব জেনেও নির্বাচন কমিশন এটা বন্ধ করতে পারছে না।

২০১৯-২০ আর্থিক বছরের জন্য গত ডিসেম্বরে কেন্দ্রীয় অন্তর্বর্তী বাজেট ঘোষণা করে কেন্দ্র। বাজেটে কৃষকদের জন্য ৭৫ হাজার কোটি টাকার প্রকল্পের ঘোষণা হয়। সেই প্রকল্পের সূচনা করতেই আজ, রবিবার উত্তরপ্রদেশের গোরক্ষপুরে গিয়েছেন মোদী। তিন দফায় ১২ কোটি কৃষকের অ্যাকাউন্টে ৬ হাজার টাকা করে দেওয়ার সূচনা করেন প্রধানমন্ত্রী।

আরও পড়ুন: গোরক্ষপুর থেকে ৭৫ হাজার কোটি টাকার কৃষক প্রকল্পের সূচনা করলেন মোদী

সবাই যা পড়ছেন

সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে
আরও পড়ুন

সবাই যা পড়ছেন

আরও পড়ুন