• সংবাদ সংস্থা
সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে

পঞ্জাব সীমান্তে ফের উড়ে এল পাক ড্রোন, গুলি ছুড়ল বিএসএফ

Drone
প্রতীকী ছবি।

Advertisement

ফের ভারতের আকাশে পাক ড্রোন। পঞ্জাব সীমান্তের ফিরোজপুরে আকাশে ড্রোন উড়তে দেখেই গুলি চালাল সীমান্তরক্ষী বাহিনী (বিএসএফ)। তবে সেটি ধ্বংস হয়েছে কি না, তা এখনও নিশ্চিত নন বিএসএফ কর্তারা।

বিএসএফ সূত্রে খবর, সোমবার রাতে ভারত-পাক সীমান্তের তেন্দিওয়ালা গ্রামে বিএসএফ-এর শমস্কি পোস্টের কাছেই একটি ড্রোন উড়তে দেখেন কর্তব্যরত জওয়ানরা। বিএসএফ জানিয়েছে, প্রথম বার কিছুক্ষণ আকাশে উড়েই পাকিস্তানের দিকে ফিরে যায় সেটি। কিন্তু কিছুক্ষণের মধ্যেই আবার ভারতের আকাশে দেখা যায় সেটিকে। তার পরেই গুলি চালাতে শুরু করেন বিএসএফ জওয়ানরা। কিন্তু তার পর আর সেটির দেখা মেলেনি। এর পরেই গোটা এলাকায় বিএসএফ-সহ নিরাপত্তার সঙ্গে যুক্ত সব সংস্থা ও বাহিনীকে সতর্ক করা হয়।

সীমান্ত পেরিয়ে আসছে অস্ত্র-টাকা, খালিস্তানি জঙ্গিদের চাঙ্গা করতে মদত পাকিস্তানের আরও পড়ুন

এর পর ভোর থেকে এলাকায় তল্লাশি শুরু করেন বিএসএফ জওয়ানরা। কিন্তু ড্রোনের ধ্বংসাবশেষ বা অন্য কোনও কিছু খুঁজে পাননি। ফলে সেটি গুলিতে ধ্বংস হয়েছে, নাকি পাকিস্তানেই ফিরে গিয়েছে, তা এখনও নিশ্চিত নন বিএসএফ কর্তারা।

ড্রোনের মাধ্যমে অস্ত্র, টাকা ও ড্রাগ পাচারের নয়া কৌশল নিয়েছে পাক জঙ্গিরা। বেশ কিছুদিন ধরেই এই কৌশলে পাচার রোখার চেষ্টা করছেন গোয়েন্দারা। গত বছর একাধিক বার এই রকম ঘটনা ঘটেছে। একাধিক ড্রোন গুলি করে ধ্বংস করার নজিরও রয়েছে বিএসএফ-এর। তবে গত কয়েক মাসে তেমন কোনও ঘটনা ঘটেনি। সোমবার রাতে এই ড্রোনের উপস্থিতি নজরে আসার পর গোয়েন্দাদের অনুমান, ফের সীমান্তের ওপারে সক্রিয় হয়েছে ড্রোন বাহিনী।

১২ লাখ নিয়েছি, স্বীকার করলেন জঙ্গিদের সাহায্যকারী কাশ্মীরের ডিএসপি আরও পড়ুন

সবাই যা পড়ছেন

Advertisement

সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে
আরও পড়ুন

সবাই যা পড়ছেন

আরও পড়ুন