• সংবাদসংস্থা
সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে

‘রাগ নিয়ে নয়...’, শাহিনবাগ নিয়ে শাহের মন্তব্যের উত্তর ফেরালেন প্রশান্ত কিশোর

‘‘Press EVM button so that current,’’ Prashant Kisore on Amit Shah's Sahinbag remarks
প্রশান্ত কিশোর। ফাইল চিত্র

Advertisement

দিল্লির নির্বাচনে বিজেপিকে ভোট দিলে শাহিনবাগ সমস্যার সমাধান হয়ে যাবে, বলেছিলেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ।  তাঁর বক্তব্য ছিল, রাগ নিয়ে ইভিএম-এর বোতাম টিপুন যাতে তার ধাক্কা গিয়ে পড়ে শাহিনবাগে। ২৪ ঘণ্টার মধ্যেই তাঁকে উত্তর ফেরালেন আম আদমি পার্টির ভোটকুশলী প্রশান্ত কিশোর। তাঁর বক্তব্য, রাগ নয় ভালবাসা নিয়েই ৮ ফেব্রুয়ারি ইভিএম-এর বোতাম টিপতে হবে।

সোমবার সকালে টুইটারে প্রশান্ত কিশোর লেখেন, ‘‘ভালবাসা নিয়েই ৮ ফেব্রুয়ারি ইভিএম মেশিনের নির্দিষ্ট বাটন প্রেস করতে হবে।’’ যাতে ‘‘জোরকা ঝটকা ধীরে সে লাগে’’(যাতে জোরালো অভিঘাত মসৃণ ভাবে লাগে)। প্রশান্ত আরও লেখেন, ভ্রাতৃত্ব, বন্ধুত্ব যাতে ভবিষ্যতে প্রশ্নের মুখে না পড়ে সে বিষয়টা দেখা দরকার।

সামনেই দিল্লির ভোট। এই আবহে ২৬ জানুয়ারি রাজপথে কুচকাওয়াজের পরই একটি রোড-শো করেন অমিত। তার পর রাতে দিল্লির বাবরপুরে জনসভা করছিলেন তিনি। সেখানেই তিনি উচ্চগ্রামে বলেন, ‘‘ভোটের দিন যখন (ইভিএমের) বোতাম টিপবেন, সমস্ত রাগ ঢেলে দিয়ে টিপবেন। বাবরপুরের রাগের ‘কারেন্ট’ যেন শাহিনবাগে গিয়ে লাগে!’’ এই মন্তব্যকেই হাতিয়ার করে কটাক্ষ করলেন প্রশান্ত কিশোর।

প্রশান্ত কিশোরর টুইট:

আরও পড়ুন:কান্না চাপতে মুখে-গলায় সেলোটেপ, শ্বাসরোধ করে নিজের সন্তানকে খুন করেছেন ওই মা!
আরও পড়ুন:‘সর্বোচ্চ অগ্রাধিকার দেওয়া উচিত যদি…’ দণ্ডিতদের ফাঁসি পিছনো নিয়ে জানাল সুপ্রিম কোর্ট

শাহিনবাগে সিএএ, এনআরসির বিরোধিতা করে ধর্নায় বসেছেন অগণিত মহিলা। এনআরসি সিএএ-এর বিরোধিতায় প্রথম থেকে মুখর প্রশান্ত কিশোরও। আগেই তিনি জানিয়েছেন, বিহারের নীতীশ কুমারের সরকার সিএএ-এনআরসি রূপায়ণ করবে না। নয়া নাগরিকত্ব আইনের (সিএএ) নিয়ে দেশজুড়ে বিক্ষোভের মধ্যে বারবার নিজের অবস্থান স্পষ্ট করেছেন তিনি। একই সঙ্গে সিএএ বিরোধিতায় দৃঢ় অবস্থান নেওয়ার জন্য তিনি রাহুল গাঁধী, প্রিয়ঙ্কা গাঁধী বঢরাকে ধন্যবাদ জানিয়েছেন।

সবাই যা পড়ছেন

Advertisement

সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে
আরও পড়ুন

সবাই যা পড়ছেন

আরও পড়ুন