• নিজস্ব সংবাদদাতা
সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে

বিজেপিকে হটাতে রাহুলের কাছে গদর

Telangana Singer Gaddar met Rahul Gandhi
কবিসঙ্গ: ‘দক্ষিণের চারণকবি’ গদরের সঙ্গে কংগ্রেস সভাপতি রাহুল গাঁধী। শুক্রবার নয়াদিল্লিতে।  ছবি: পিটিআই।

বুলেট ছেড়ে ব্যালটে ফিরেছেন। সেই ব্যালটের হাত ধরেই দিল্লিতে নরেন্দ্র মোদী এবং তেলঙ্গনায় কে চন্দ্রশেখর রাওকে উৎখাতের পণ করেছেন দক্ষিণের চারণ কবি বলে খ্যাত গদর। নিজের ইচ্ছের কথা জানিয়ে আজ রাহুল গাঁধীর সঙ্গে দেখাও করেন তিনি। ক’দিন আগেই চন্দ্রশেখর রাওয়ের বিরুদ্ধে লড়ার ইচ্ছা প্রকাশ করেছেন তেলঙ্গানার এই জনপ্রিয় গায়ক।

গুম্মাড়ি ভিট্টল রাওকে অন্ধ্র-তেলঙ্গানার মানুষ চেনেন গদর বলে। জনপ্রিয় এই বামপন্থী চারণ কবি খালি গলায় গান গেয়ে বিপুল ভিড় টানতে পারেন। কংগ্রেসের বক্তব্য, এক বছর আগেই নকশাল সংগঠন ছেড়ে সংসদীয় গণতন্ত্রে ফিরেছেন গদর। তাঁর ছেলে সূর্যকিরণ আগেই কংগ্রেসে যোগ দিয়েছেন। গদরকে ছত্তীসগঢ়-সহ অন্য রাজ্যেও প্রচারের কাজে ব্যবহার করবে কংগ্রেস। রাহুল গাঁধী ফেসবুকে লেখেন, ‘‘বিপ্লবী তেলুগু কবি ও দলিত অধিকার কর্মী গদরের সঙ্গে আজ দেখা করেছি। ফ্যাসিবাদী শক্তির ধারাবাহিক আক্রমণের মুখে সংবিধানকে বাঁচানো নিয়ে আলোচনা হয়েছে। আমি ওঁর বিপ্লবের গান এবং নাটক দেখতে চাই।’’  স্ত্রী-পুত্র নিয়ে রাহুলের সঙ্গে দেখা করার পর এ দিন গদরও বলেন, তিনি কংগ্রেস সভাপতিকে নিজের গান শুনিয়েছেন। দিল্লি এবং তেলঙ্গানায় সামন্তবাদী শক্তিকে হটাতে হবে। অনিল অম্বানীরা দেশকে লুঠ করছেন।

তিনি ধর্মনিরপেক্ষ দলগুলির মধ্যে সেতুর কাজও করতে চান। কংগ্রেস সূত্রের মতে, তেলঙ্গানায় চন্দ্রবাবু নায়ডুর টিডিপি এবং কংগ্রেসকে নিয়ে যে মহাজোটের চেষ্টা হচ্ছে, তাতে না থাকার কথা জানিয়েছে সিপিএম। গদর চান, সিপিএমও সেই মহাজোটে থাকুক। পরে সকলে সনিয়া গাঁধীর সঙ্গেও দেখা করেন।

সবাই যা পড়ছেন

সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে
আরও পড়ুন

সবাই যা পড়ছেন

আরও পড়ুন