• সংবাদ সংস্থা
সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে

বোর্ডের পরীক্ষা চলাকালীন হামলা স্কুলে, ফের তপ্ত কাশ্মীর

Kashmir
ফের জঙ্গি হামলা কাশ্মীরে। —ফাইল চিত্র।

সেনা-জঙ্গি সংঘর্ষে ফের তেতে উঠল উপত্যকা। এ বার বোর্ডের পরীক্ষা চলাকালীন একটি স্কুলের বাইরে হামলা চালাল একদল জঙ্গি। মঙ্গলবার পুলওয়ামার দ্রবগামে একটি স্কুলে এই ঘটনা ঘটেছে। সেনা সূত্রে জানা গিয়েছে, দশম শ্রেণির বোর্ডের পরীক্ষা চলছিল ওই স্কুলে। নিরাপত্তায় মোতায়েন ছিল সিআরপি জওয়ান এবং স্থানীয় পুলিশের একটি। তাদের লক্ষ্য করেই এলোপাথাড়ি গুলি ছুড়তে শুরু করে জঙ্গিরা।

পরীক্ষা চলাকালীন এই ঘটনায় আতঙ্ক ছড়ায় চারিদিকে। হুড়োহুড়িতে বেশ কয়েক জন বাইরে বেরিয়ে এলেও, পরীক্ষাকেন্দ্রে আটকে পড়ে চার-পাঁচ জন পড়ুয়া। পরে তাদের নিরাপদে উদ্ধার করে আনা হয়।

অন্য দিকে, জওয়ানদের লক্ষ্য করে গুলিবর্ষণের পরই ঘটনাস্থল থেকে চম্পট দেয় জঙ্গিরা। এলাকার একটি বাড়িতে আশ্রয় নেয় তারা। বাড়িটি সঙ্গে সঙ্গেই ঘিরে ফেলে নিরাপত্তাবাহিনী। এ দিন সন্ধ্যা পর্যন্ত দু’পক্ষের মধ্যে গুলির লড়াই চলছে সেখানে। এলাকায় আর কোনও জঙ্গি লুকিয়ে রয়েছে কি না দেখতে শুরু হয়েছে তল্লাশি অভিযানও।

আরও পড়ুন: নিজের মতো ঘুরতে চেয়েছিলেন, সে কারণেই কাশ্মীর সফর থেকে বাদ গেলেন ইংল্যান্ডের এমপি!​

এই ঘটনা নিয়ে সিআরপি-র তরফে একটি বিবৃতি প্রকাশ করে বলা হয়, ‘পরীক্ষা চলাকালীন দ্রবগামের ওই স্কুলে সিআরপি এবং পুলিশের একটি দল নিরাপত্তায় মোতায়েন ছিল। তাদের  লক্ষ্য করে ছয় থেকে সাত রাউন্ড গুলি চালায় অজ্ঞাত পরিচয় দুষ্কৃতীরা। তবে কেউ হতাহত হননি।’

আরও পড়ুন: চূড়ান্ত অসুস্থ প্রাক্তন পাক প্রধানমন্ত্রী শরিফ, চলছে বাঁচার লড়াই​

কেন্দ্রীয় সরকার বিশেষ মর্যাদা বিলোপ করার পর গত তিন মাস ধরে কার্যত অবরুদ্ধ জম্মু-কাশ্মীর। তার মধ্যেই নিরাপত্তা বলয় এড়িয়ে গত কয়েক দিনে একাধিক বার জঙ্গি হামলার ঘটনা ঘটেছে উপত্যকায়। গত সপ্তাহেই শোপিয়ানে একটি স্কুলে আগুন ধরিয়ে দেয় জঙ্গিরা। সোমবার সোপোরের একটি বাসস্ট্যান্ডেও গ্রেনেড হামলা চালায় একদল জঙ্গি। তাতে ১৫ জন স্থানীয় বাসিন্দা জখম হন।

সবাই যা পড়ছেন

সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে
আরও পড়ুন

সবাই যা পড়ছেন

আরও পড়ুন