• সংবাদ সংস্থা

দেশীয় প্রযুক্তিতে সূতির পরিবেশ বান্ধব স্যানিটরি ন্যাপকিন বানালেন তামিলনাড়ুর মেয়ে

Ishana
পরিবেশ বান্ধব ন্যাপকিন তৈরি করছেন ইশানা। ছবি: টুইটার থেকে নেওয়া।

Advertisement

পরিবেশ বান্ধব স্যানিটরি ন্যাপকিন বানানোর কৌশল উদ্ভাবন করলেন তামিলনাড়ুর কোয়মবত্তূরের এক অষ্টাদশী। সংবাদ সংস্থা  এএনআই জানিয়েছে, ওই কিশোরীর দাবি বাজার চলতি যে সব ন্যাপকিন রয়েছে সেগুলিতে সিন্থেটিক জেল ব্যবহার হয়, কিন্তু তার তৈরি এই স্যানিটরি ন্যাপকিনে সূতির কাপড় ব্যবহার করা হয়েছে। তাই এটি স্বাস্থ্যের পক্ষে যেমন হানিকর নয় তেমনই একাধিক বার ব্যবহার করা যাবে।

সংবাদ সংস্থার টুইটার হ্যান্ডলে এই খবরটি প্রকাশ করেছে। সেখানে ওই কিশোরী, ইশানার ছবিও পোস্ট করা হয়েছে। পোস্টে জানানো হয়েছে, ইশানা বলেছেন, কেমিক্যাল জেলের ফলে মহিলাদের অনেক সমস্যা তৈরি হয়। কিন্তু তিনি যে ন্যাপকিন তৈরি করেছেন তা মহিলাদের ক্ষতি করবে না। যেহেতু তা সুতির কাপড় দিয়ে তৈরি, পরিবেশেরও কোনও ক্ষতি হবে না এতে।

টুইটার পোস্টে তিনটি ছবি দেওয়া হয়েছে। সেখানে দেখা যাচ্ছে, ইশানা একটি সেলাই মেশিনে বিভিন্ন উপকরণ দিয়ে স্যানিটারি ন্যাপকিন তৈরি করছে।

আরও পড়ুন: বিশ্বের সব থেকে বেশি দামে নিলাম হল একটি হাতঘড়ি, দাম উঠল...

মঙ্গলবার রাত্রে পোস্ট করা হয়েছে ছবিগুলি। ইতিমধ্যেই প্রচুর মানুষ সেটিকে লাইক আর শেয়ার করেছেন। নেটিজনেরা ইশানার উদ্যোগের প্রশংসা করেছেন। সেই সঙ্গে এক ইউজার জানিয়েছেন, তিনি ৫০ প্যাকেট এই ন্যাপকিন কিনেছেন। পরিকল্পনা করছেন এই স্যানিটরি ন্যাপকিনের ডিলারশিপ নেওয়ার।

আরও পড়ুন: সমুদ্রে ভেসে আসছে কোটি কোটি টাকার কোকেন, সৈকত বন্ধ করে দিল পুলিশ

সংবাদ সংস্থা এএনআই-এর টুইট:

 

Advertisement

আরও পড়ুন
বাছাই খবর
আরও পড়ুন