• সংবাদ সংস্থা
সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে

প্লাস্টিকে ভরে যাচ্ছে বন্য জীবন, বালতি, বোতল মুখে বাঘের ছবি ভাইরাল সোশ্যাল মিডিয়ায়

Plastic Tiger
প্লাস্টিকের বোতল মুখে বাঘ। ছবি: টুইটার থেকে নেওয়া।

প্লাস্টিক দূষণ কী ভাবে আমাদের পরিবেশ নষ্ট করছে, তার আরও দু’টি ছবি সামনে এল। ইন্ডিয়ান ফরেস্ট সার্ভিসের কর্মী সুশান্ত নন্দা এই ছবি দু’টি পোস্ট করেছেন তাঁর টুইটার হ্যান্ডলে। সেখানে দু’টি বাঘকে দেখা যাচ্ছে মুখে প্লাস্টিকের বালতি ও বোতল নিয়ে।

কম বয়সি এক বাঘের মুখে ধরা রয়েছে একটি প্লাস্টিকের বালতি। অন্য আর একটি ছবিতে দেখা যাচ্ছে পূর্ণ বয়স্ক বাঘ মুখে প্লাস্টিকের বোতল নিয়ে দাঁড়িয়ে রয়েছে। কেউ হয়ত ব্যবহারের পর বোতলটি ফেলে দিয়ে গিয়েছিল জঙ্গলে। সেটি মুখে নিয়েছে বাঘটি।

সুশান্ত নন্দা ছবি দু’টির সঙ্গে পোস্টে দাবি করেছেন, প্রতি বছর বিশ্বজুড়ে ৪০ কোটি মেট্রিকটন প্লাস্টিক দ্রব্য উত্পাদন হয়। যার ন’শতাংশ মাত্র রিসাইকেল হয়। আর ১২ শতাংশ পুড়িয়ে ফেলা হয়। গত ৭০ বছর ধরে এত প্লাস্টিক উত্পাদন হয়েছে যে, একদিন গোটা সভ্যতাই প্লাস্টিকের তলায় চাপা পড়ে যাবে বলে আশঙ্কা প্রকাশ করেছেন তিনি।

আরও পড়ুন: রিভার্সে প্রায় এক ঘণ্টা গাড়ি চালাল কুকুর! ভিডিয়ো পোস্ট করল পুলিশ বিভাগ

আরও পড়ুন: টাকা পেতে কাকার দেহ নিয়ে হাজির বিমা অফিসে, দেখুন তারপর কী হল...

সুশান্ত রবিবার এটি পোস্ট করেছেন।প্রচুর মানুষ পোস্টটি লাইক ও রিটুইট করেছেন। সেই সঙ্গে কমেন্টে অনেকেই প্লাস্টিক নিয়ে উদ্বেগ প্রকাশ করেছেন। যদিও এক টুইটার ইউজার দাবি করেছেন, বালতি মুখে পোস্টটি ফটোশপ করা। অর্থাত্ বাঘের মুখে ফটোশপ করে বালতিটি বসানো হয়েছে। যদিও সুশান্ত কোথা থেকে ছবি দু’টি পেয়েছেন সে সম্পর্কে কিছু উল্লেখ করেননি।

দেখুন সেই টুইট:

 

সবাই যা পড়ছেন

সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে
আরও পড়ুন

সবাই যা পড়ছেন

আরও পড়ুন