ভারতীয় বিমানবাহিনীর তৎপরতায় জলের তোড়়ে ভেসে যাওয়ার হাত থেকে সোমবার দুপুরে রক্ষা পেলেন চার ব্যক্তি। ওই ব্যক্তিদের উদ্ধারের রুদ্ধশ্বাস ভিডিয়ো সোশ্যাল মিডিয়ায় ছড়িয়ে পড়তেই বিমান বাহিনীর জওয়ানদের প্রশংসায় পঞ্চমুখ নেটিনেজরা।

অতি বৃষ্টিতে জম্মুর তাওয়াই নদীতে বেড়ে যায় জলের স্রোত। সে সময় ওই নদীর উপর তৈরি একটি বাঁধের উপর বসে ছিলেন দুই ব্যক্তি। জলের স্রোত বেড়ে যাওয়ায় সেখানে আটকে পড়েন তাঁরা। ওই এলাকায় আটকে পড়েন আরও দু’জনও। তাঁদের দেখতে পেয়ে উদ্ধার করতে এগিয়ে আসে ভারতীয় বায়ুসেনার হেলিকপ্টার।

হেলিকপ্টার থেকে এক জওয়ান নেমে আসেন আটক ব্যক্তিদের কাছে। তার পর তাঁদের শরীরে দড়ি বেঁধে তোলা হয় হেলিকপ্টারে। এ ভাবেই সোমবার ধাপে ধাপে উদ্ধার করা হয় আটকে পড়া ওই ব্যক্তিদের। উদ্ধার কার্য নিয়ে, ভারতীয় বিমান বাহিনীর জম্মুর চিফ অপারেশন অফিসার সন্দীপ শর্মা বলেছেন, ‘‘দুপুর ১২টা নাগাদ আমরা কিছু লোকের আটকে পড়ার খবর পাই। সাড়ে ১২টার মধ্যে এখানে পৌঁছে যায় হেলিকপ্টার। অল্প সময়ের মধ্যে গড়ুর কম্যান্ডোরা নিচে নেমে উদ্ধার করে চার জনকে।’’ উদ্ধারের এই অপারেশন সফল হয়েছে বলেও জানিয়েছেন ওই অফিসার।

জানা গিয়েছে, ওই ব্যক্তি মাছ ধরতে গিয়েছিলেন তাওয়াই নদীতে। তখনই জলের স্রোত বেড়ে যাওয়ায় আটকে পড়েন তাঁরা। দেখুন কী ভাবে বায়ুসেনার হেলিকপ্টার উদ্ধার করল আটকে পড়া ব্যক্তিদের- 

আরও পড়ুন: মত্ত চালক, ফুটপাথে উঠে এসে পর পর ধাক্কা এসইউভির, দেখুন ভিডিয়ো

আরও পড়ুন: ছন্দে ফেরানোর চেষ্টা, উপত্যকায় খুলল সরকারি অফিস, স্কুল খুললেও হাজিরা নগণ্য