• সংবাদ সংস্থা
সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে

কাশ্মীর নয়, রাজস্থানের বিস্তীর্ণ এলাকা ঢেকে গেল পুরু বরফের চাদরে

Rajasthan Hailstorm
রাজস্থানে বরফে ঢেকে গেল বিস্তীর্ণ এলাকা। ছবি: টুইটার থেকে নেওয়া।

Advertisement

ভিডিয়ো দেখলে আপনার মনে হতেই পারে কোনও শীতের দেশের ছবি দেখছেন। ন্যাড়া জমির উপর পাতা ঝরে যাওয়া গাছ দাঁড়িয়ে রয়েছে ইতস্তত। আর গোটা এলাকার মাটি ঢেকে গিয়েছে সাদা বরফে। না এটা ফিনল্যান্ড বা কাশ্মীর নয়, এটি মরুভূমির দেশ রাজস্থান। যেখানে বৃষ্টি হয় কালেভদ্রে সেই রাজস্থানে বৃহস্পতিবার বজ্রপাতের সঙ্গে ঝড় বৃষ্টি আর কোথাও কোথাও নামে শিলাবৃষ্টি। সেই দৃশ্যই সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়ে গিয়েছে।

রাজস্থানের নাগৌর জেলার একটি গ্রামে বিকাল-সন্ধ্যার দিকে হঠাত্ ব্যাপক শিলাবৃষ্টি শুরু হয়। স্থানীয়রা জানিয়েছেন, শিলাবৃষ্টি চলে প্রায় ২০ মিনিট ধরে। শিলাবৃষ্টি থামার পর গ্রামের মানুষ বাইরে বেরিয়ে দেখেন, গোটা এলাকা ঢেকে গিয়েছে পুরু বরফের চাদরে। তবে শীতের দেশে যেমন মিহি বরফের আস্তরণ পড়ে এটা তেমন নয়, বরফের ছোট, বড় টুকরো ঢেকে রেখেছে রাস্তা, ক্ষেত-খামার। মোবাইলে সেই দৃশ্য রেকর্ডও করেন তাঁরা। পরে যা সোশ্যাল মিডিয়ায় আপলোড হয়।

পাইথন-শেয়াল-হানি ব্যাজারের ত্রিমুখী লড়াই, কে জিতল দেখুন আরও পড়ুন

রাজস্থানের হনুমানগড় ও শ্রীগঙ্গানগর এলাকাতেও শিলাবৃষ্টির খবর পাওয়া গিয়েছে। রাজ্যের বাকি অংশে হাল্কা থেকে মাঝারি বৃষ্টি হয়। শিলাবৃষ্টির ফলে ফসলের ব্যাপক ক্ষতি হয়েছে। হঠাত্ শিলাবৃষ্টির মধ্যে পড়ে কয়েকজন আহত হয়েছেন বলে জানা গিয়েছে। সেই সঙ্গে আহত হয়েছে বেশ কিছু গবাদি পশুও।

আবহাওয়া দফতর সূত্রে জানা গিয়েছে, গত ২৪ ঘণ্টায় শ্রীগঙ্গানগরে ১৬ মিলিমিটার, জয়পুরে ১০ মিলিমিটার, বিকানেরে ৮ মিলিমিটার ও অজমেঢ়ে ছয় মিলিমিটার বৃষ্টি রেকর্ড হয়েছে।

আরও পড়ুন: শৌচালয়ে যুবক নিজের শরীর থেকে টেনে বার করলেন ৩২ ফুটের...

শুক্রবার সকালে চুরু শহর, শ্রীগঙ্গানগরের বিস্তীর্ণ এলাকা কুয়াশার চাদরে ঢেকে ছিল। বেলা বাড়ার সঙ্গে সঙ্গে কুয়াশা কেটে যায়। তাপমাত্রাও স্বাভাবিকের থেকে কিছুটা নামবে বলে আশা করছেন আবহাওয়াবিদরা।

দেখুন শিলাবৃষ্টির সেই ভিডিয়ো:

 

সবাই যা পড়ছেন

Advertisement

সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে
আরও পড়ুন

সবাই যা পড়ছেন

আরও পড়ুন