বর্তমানে স্মার্টফোনের রমরমা চললেও, সাধারণ ফিচার ফোনের প্রয়োজন এখনও যথেষ্টই রয়ে গেছে। মোবাইলে শুধু মাত্র কথা বলা নিয়ে যাদের কারবার, সেই সব মানুষদের অবলম্বন এখনও ফিচার ফোনই। তাঁদের কথা ভেবেই বাজারে নতুন ফিচার ফোন নিয়ে এল গুগল। যদিও তা সাধারণ নয় মোটেই!

বলতে গেলে একদমই সস্তা দরে উইজফোন ডব্লিউপি০০৬ মডেলের এই ফোন বাজারে এনেছে গুগল। ফোর-জি কানেক্টিভিটির সুবিধা আছে এই ফোনে। এই ফোনটিতে কাইওএস প্রসেসর ব্যবহার হয়েছে বলে জানানো হয়েছে গুগলের তরফে। পাশাপাশি এতে গুগল অ্যাসিস্ট্যান্টের জন্যেও থাকবে একটি আলাদা বাটন। এর মাধ্যমে গুগলের সাহায্যে ভয়েস কল করা, গান শোনা বা কিংবা ভিডিয়ো দেখা যাবে। পাঠানো যাবে মেসেজও।

গুগলের এই নয়া ফোনের মডেলটি প্রকাশ্যে এনেছে ইন্দোনেশিয়ার গুগল টিম। এতে ব্যবহার করা যাবে হোয়াটসঅ্যাপ, ফেসবুক এবং ইউটিউব। ফোনটির ব্যাটারি ১৮০০ এমএএইচ। একবার চার্জ দিলে দীর্ঘ সময় চলবে ফোনটি। ৪ জিবি ইন্টারনাল স্টোরেজ সমৃদ্ধ উইজফোন ডব্লিউপি০০৬ হ্যান্ডসেটটির র‌্যাম ৫১২ এমবি। এছাড়াও এক্সটারনাল মেমোরি কার্ডের ব্যবহারে বাড়িয়ে নেওয়া যাবে স্টোরেজের ক্ষমতা।

আরও পড়ুন: ধেয়ে আসবে গ্রহাণু, পৃথিবীকে বাঁচাতে ‘বেন্নু’র কাছে পৌঁছে গেল নাসার যান

যদিও এই মোবাইলের ক্যামেরার মান তেমন উন্নত নয়। ফোনের পিছনের ক্যামেরাটি ২ মেগাপিক্সেলের এবং সেলফি তোলার জন্য রয়েছে ভিজিএ ক্যামেরা।

আরও পড়ুন: এ বার গানও শুনুন সানগ্লাস দিয়ে

কিন্তু এই ফোনের আসল চমক রয়েছে দামে। মাত্র ৫০০ টাকার বিনিময়েই পাওয়া যাবে গুগলের এই উইজফোন ডব্লিউপি০০৬ মডেলের ফোন।